মেইন ম্যেনু

লেবুর রস যে জটিল রোগ থেকে মুক্তি দেবে

এ এমন এক ফল যা বহুল জটিল সমস্যা থেকে আপনাকে মুক্তি দিবে। সহজে পাওয়া যায় এমন জিনিসের প্রতি আমাদের আগ্রহ সব সময় কম থাকে।

ত্বকের সমস্যা? লিভার দায়ী। পেটের সমস্যা? লিভার দায়ী। চুলের সমস্যা? লিভার দায়ী। এমন এক অতি প্রয়োজনীয় অঙ্গকে আমরা হামেশাই দূচ্ছাই করে থাকি। জাঙ্ক ফুড, তেল-মশলাযুক্ত খাবার, অতিরিক্ত মদ্যপান, দীর্ঘ ক্ষণ খালি পেটে থাকা ইত্যাদি বহুবিধ অত্যাচার চলতেই থাকে লিভারের ওপর।

ফলে যা হওয়ার তাই হয়। লিভারও প্রতিশোধ নেয়। এখনকার ব্যস্ত সময়ে চটজলদি লিভারের যত্নই বা নেবেন কী করে? উপায় আছে, হদিস দিচ্ছি আমরা।

রোজ সকালে খালি পেটে একটি পাতিলেবুর রসের সঙ্গে এক চা চামচ অলিভ অয়েল ভালো করে মিশিয়ে খান। টানা এক মাস খাওয়ার পর আপনি নিজেই পরিবর্তন লক্ষ্য করতে পারবেন। কী সেই পরিবর্তন?

হজম শক্তি বেড়ে যাবে, ডার্ক সার্কেল মিলিয়ে যাবে, ত্বকের ঔজ্জ্বল্য বাড়বে আর সেই সঙ্গে সারা দিন এনার্জিতে টগবগ করবেন।

কী এমন করে এই মিরাকল মিক্সচার? প্রথমত, অলিভ অয়েল গল ব্লাডার বা পিত্ত থলি এবং লিভারের চ্যানেলগুলি খুলে দেয়। এবং সেখানে যত অবর্জনা জমে থাকে তা পরিষ্কার করে দেয়। লেবুর রসেরও কাজ অনেকটা একই রকম।

সঙ্গে যা করে তা হল, ব্লাড ভেসেলে জমে থাকা বাজে কোলেস্ট্রল সরিয়ে ফেলে। আর এটা তো প্রায় সকলেই জানেন যে, লেবুর রসে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকে।