মেইন ম্যেনু

শনিবার পাকিস্তান যাচ্ছে পরিদর্শক দল

নারী ক্রিকেট দলের পাকিস্তান সফরকে বেশ গুরুত্ব সহকারেই দেখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সালমাদের পাকিস্তান সফরের ভাগ্য নির্ধারণে নিরাপত্তা পরিদর্শক দল পাঠাবে বিসিবি। ওই প্রতিনিধি দলের পাকিস্তান সফরের রিপোর্টের ওপরই নির্ভর করবে নারী দলের যাওয়া, না যাওয়ার বিষয়টি।

তাই পাকিস্তানে নারী ক্রিকেট দলের সফরের আগে দেশটির নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে যাচ্ছে বাংলাদেশের একটি পরিদর্শক দল। বুধবার মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে বিসিবি প্রধান কথা বলেন পুরুষ ও মহিলা দলের পাকিস্তান সফরসহ এশিয়া কাপ আয়োজনের সম্ভাব্যতা নিয়ে।

বিশ্বকাপের পরপরই বাংলাদেশ সফরে এসেছিল পাকিস্তান। এবার তাই ফিরতি সফরে বাংলাদেশকে আমন্ত্রণ জানিয়েছে দেশটি। তবে এ ব্যপারে বিসিবির আগ্রহ না থাকলেও মেয়েদের পাকিস্তান সিরজের জন্য নিরাপত্তা দল পাঠানোর তারিখ জানালেন বিসিবি সভাপতি।

এ বিষয়ে নাজমুল হাসান পাপন বলেন, ‘বাংলাদেশের নিরাপত্তা বিশেষজ্ঞরা পাকিস্তান সফরে যাচ্ছেন। আগামী পাঁচ তারিখে যাবেন তারা। নিরাপত্তা বিশেষজ্ঞ দলে চারজন রয়েছেন। তাদের সঙ্গে আমাদের পাকিস্তান হাইকমিশনের ডিফেন্স থেকে আরও একজন যোগ দিবেন। পাঁচ সদস্য বিশিষ্ট একটি দল যাবে। তারা করাচি ও লাহোরের নিরাপত্তা দেখবেন, এই দুটি জায়গাতেই বংলাদেশের খেলা হওয়ার সম্ভাবনা আছে।’

ছেলেদের পাকিস্তান সিরিজের ব্যাপারে কোন আলোচনা হয়নি বলে জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এ বিষয়ে তিনি বলেন, ‘ছেলেদের পাকিস্তান সফরের ব্যাপারে কোনো আলোচনা হয়নি। ডিসেম্বরে কোনো দলের সঙ্গে খেলার সুযোগ আমি দেখছি না। কারণ, তখন আমাদের বিপিএল হবে। এর আগে অস্ট্রেলিয়া আসছে। এরপর এশিয়া কাপ, প্রস্তাব পেলে এবারও আমরা টুর্নামেন্টের আয়োজক হতে পারি। জানুয়ারিতে যুব বিশ্বকাপ এবং জিম্বাবুয়ে সিরিজ। সব মিলিয়ে আপাতত বাড়তি সিরিজ খেলার কোনো সুযোগ নেই।’