মেইন ম্যেনু

শপিং মলে স্বামীদের জন্য বিশ্রামের ব্যবস্থা!

চীনের সাংহাইয়ের বৃহত্তম শপিং মল গ্লোবাল হারবার। প্রতিদিনই শত শত নারী কেনাকাটা করতে আসেন মলটিতে। সেই নারীদের সঙ্গে আসেন স্বামী বা ছেলেবন্ধুরাও। এই পুরুষদের অনেকে দীর্ঘ সময় নারী সঙ্গীর সঙ্গে ঘুরতে বিরক্ত বোধ করে। আর তাদের কথা মাথায় রেখেই দৃশ্যত নারীবিদ্বেষী একটি সিদ্ধান্ত নিয়েছে মলটি। তারা শপিং করতে আসা পুরুষদের বিশ্রামের জন্য বানিয়েছে চারটি খুপরি।

চীনের স্থানীয় সংবাদমাধ্যম সাউথ চায়না মর্নিং পোস্টের খবরে বলা হয়, এই খুপরিগুলোতে চেয়ারে বসে কোনো নারীর স্বামী কিংবা ছেলেবন্ধু টিভি দেখতে পারেন। এ ছাড়া তাঁদের বিনোদনের জন্য আরো রয়েছে গেমসের ব্যবস্থা।

প্রতিটি খুপরিতে একজন পুরুষ বসতে পারে। এক মাসের জন্য পরীক্ষামূলকভাবে শপিং মলে এগুলো স্থাপন করা হয়েছে।

সাংহাইস্ট নামের আরেকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, চালুর পর অনেক পুরুষই খুপরিগুলো পছন্দ করেছে। তাদের কেউ কেউ বলেছে, বায়ু চলাচল ব্যবস্থা ও এয়ার কন্ডিশনার থাকলে এগুলোতে বিশ্রাম নেওয়া আরো আরামদায়ক হতো।

খুপরিগুলো নিয়ে নারীদের মধ্যেও মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। কেউ কেউ এই বিষয়টিকে স্বাগত জানিয়েছে। অন্যদিকে কেউ আবার অসন্তোষও প্রকাশ করেছে।

এক নারী বলেন, স্বামীকে ছাড়া শপিং করতে তাঁর বিরক্তি লাগে। অন্যদিকে আরেকজন বলেছেন, শপিং শেষ হওয়ার পরও বুথ ছাড়তে চাননি তাঁর স্বামী।






মন্তব্য চালু নেই