মেইন ম্যেনু

শফিক রেহমান ইস্যুতে বিএনপির সংবাদ সম্মেলন শনিবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টা মামলায় শফিক রেহমানকে গ্রেপ্তার এবং এ বিষয়ে বিএনপিকে জড়িয়ে ক্ষমতাসীনদের বক্তব্যের জবাব দিতে সংবাদ সম্মেলন ডেকেছ বিএনপি।

শনিবার বেলা ১১টায় রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে। বিএনপি নেত্রীর প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এবং বিএনপির দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যাচেষ্টার অভিযোগে গত শনিবার ইস্কাটনের বাসা থেকে শফিক রেহমানকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। পরে প্রথম দফার ৫ দিনের রিমান্ডের দ্বিতীয় দিনে শফিক রেহমান চক্রান্তের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে বলে জানায় আইন প্রয়োগকারী সংস্থা।

এ ছাড়াও শফিক রেহমানকে গ্রেপ্তারের পর ক্ষমতাসীন দলের নেতারা বলছেন, ‘বিএনপির পরামর্শে রেহমান এই হত্যা চক্রান্তে জড়িয়েছেন।’

অন্যদিকে বিএনপি বলছে, ‘অন্যায়ভাবে এবং রাজনৈতিক উদ্দেশে ও মিথ্যা অভিযোগে’ শফিক রেহমানকে গ্রেপ্তার করা হয়েছে। দলটি বলছে, রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে ক্ষমতায় টিকে থাকতেই সরকার একের পর এক ঘটনা ঘটাচ্ছে। গণতন্ত্র ও বাকস্বাধীনতার পক্ষে যারা সোচ্চার হচ্ছেন তাদের ধরে ধরে কারাগারে ভরে ফেলা হচ্ছে।’

শফিক রেহমান আনুষ্ঠানিকভাবে বিএনপির রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও আড়ালে তিনিই বিএনপির অন্যতম প্রধান পরামর্শক এবং বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগের দায়িত্বে যে কজন ব্যক্তি আছেন তাদের মধ্যে অন্যতম।