মেইন ম্যেনু

শফিক রেহমান ও মান্নানকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারি

অবিলম্বে সাংবাদিক শফিক রেহমান ও গাজীপুর সিটির মেয়র আব্দুল মান্নানকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শনিবার নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ হুশিয়ারি দেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী দেশের বুদ্ধিজীবী ও গুণীজনদের নির্মূল করতে চাচ্ছেন। বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানকে গ্রেফতারের মধ্যে দিয়ে এ প্রক্রিয়া শুরু হল। অবিলম্বে শফিক রেহমান ও গাজীপুরে মেয়র আব্দুল মান্নানের বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহার করে তাদের মুক্তি দিন। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে।

তিনি আরো বলেন, শফিক রেহমান সরকারের সকল অন্যায়, অপকর্ম ও নির্যাতনের বিরুদ্ধে লেখতেন। ফলে তার লেখনি বন্ধ করতে পাশাপাশি সরকারের ব্যর্থতা আঁড়াল করতেই তাকে গ্রেফতার করা হয়েছে।

প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, শফিক রেহমানকে কেন এই পরিণতি ভোগ করতে হবে? তার (শফিক রেহমান) বাবা আপনার বাবার (বঙ্গবন্ধু) শিক্ষক ছিলেন।

এ সময় সাংবাদিক শফিক রেহমান ও মেয়র আব্দুল মান্নানের গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপির এ নেতা।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ- দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে শনিবার সকাল সোয়া ৮টা র দিকে রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে সাদা পোশাকধারী আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সাংবাদিক শফিক রেহমান তুলে নিয়ে যায়। পরে তাকে পল্টন থানায় সজীব ওয়াজেদ জয়কে যুক্তরাষ্ট্রে অপহরণের পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার দেখানো হয়।