মেইন ম্যেনু

শরীরে ট্যাটু আঁকিয়ে বিশ্ব রেকর্ড!

মিডিয়ার অনেক জল্পনা-কল্পনার পর অস্ট্রেলিয়ার মাইকেল ব্যাক্সটারকে গীনিস ওয়ার্ল্ড রেকর্ডস এ আনুষ্ঠানিকভাবে একটি একক অ্যানিমেটেড সিরিজ থেকে সর্বাধিক অক্ষরের উল্কির ট্যাটু অঙ্কনের জন্য রেকর্ডধারী হিসেবে নিশ্চিত করা হয়েছে। তাকে নিয়ে স্থানীয় গণমাধ্যম অনেকগুলো প্রতিবেদন করেছিলেন। এতে গীনিস কর্তৃপক্ষের কাছে বিষয়টি দ্রুত পৌঁছে।

৫২ বছর-বয়সী পিতামহের সমগ্র পিঠে চলমান ফক্স টিভি সিরিজ ‘দ্য সিম্পসনস’ এর ২০৩ ধরণের বিভিন্ন ট্যাটু দিয়ে আবৃত করা রয়েছে।গত এক বছরের মধ্যে ১৩০ ঘণ্টা সময় ধরে বাক্সটার একজন উল্কি শিল্পী জেড ব্যাক্সটার স্মিথ এর সভাপতিত্বে এই ট্যাটু তার শরীরে অংকন করেন। তার এই শারীরিক শিল্পের জন্য তিনি ১২,০০০ পাউন্ড লাভ করেছেন।

রেকর্ড অর্জন করার জন্য মাইকেলকে অ্যানিমেটেড সিরিজে প্রদর্শিত সকল ক্যারেক্টারের চিত্র তার পিঠে প্রদর্শন করাতে হয়েছিল। বাক্সটার প্রতিটি চরিত্রের হাজিরা কোন পর্বে দেখানো হয়েছিল এর বিবরণ প্রদান করেন।

তার রেকর্ড ভাঙা কালির কথা বলতে যেয়ে চিত্রশিল্পী বাক্সটার জানান, ‘ আমি এমন কিছু করতে চেয়েছি, যা অনন্য হয়। যা অন্য কেউ কখনও করার চিন্তাও করেনি। আমি এই শো’য়ের বিশাল ফ্যান। আমি ট্যাটু ভালবাসি এবং আমি চাই আমার নাতি সহ অন্যান্য মানুষও ট্যাটু অংকন করুক’।

সবচেয়ে বড় ট্যাটু’র জন্য রেকর্ডধারী নিউজিল্যান্ড এর লি জাঙ্গালের চেয়ে বড় ট্যাটু করে বাক্সটার এখন সকলের উপরে রয়েছে। তার বাম হাতের উপর সিম্পসনস এর ৪১টি ট্যাটু করা হয়েছে।–সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ড।