মেইন ম্যেনু

শাকিব খানকে উকিল নোটিশ

জনপ্রিয় অভিনেতা শাকিব খানকে উকিল নোটিশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। এ বিষয়ে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে এবং আজ (২০ এপ্রিল) শাকিবের বাসায় এ নোটিশ পাঠানো হবে বলে জানিয়েছেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন।

এর আগে বাংলাদেশের একটি জাতীয় দৈনিকে দেওয়া সাক্ষাৎকারে চলচ্চিত্র পরিচালক ও প্রযোজকদের হেয় করায় শাকিব খানকে নোটিশ পাঠানো হচ্ছে বলে জানা গেছে।

গত ১৬ এপ্রিল ওই পত্রিকায় দেয়া সাক্ষাৎকারে এক প্রশ্নের উত্তরে শাকিব খান বলেন, ‘এখন যেহেতু বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও একটু বেশি। পরিচালক সমিতির তালিকা দেখবেন, অনেক পরিচালক। তাঁরা এফডিসিতে আড্ডাও মারছেন। কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তা-ই। অনেক শিল্পী তো নিবন্ধিত আছেন, কাজ করছেন কতজন? শত শত লোকের দিকে না তাকিয়ে দেখতে হবে, এই শিল্পের ভালো লোকেরা কী বলছেন। সফল মানুষেরা কী বলছেন। আজকে ৬০০ শিল্পী কী বললেন, তাতে আমার কিছু যায়-আসে না। কিন্তু রাজ্জাক, আলমগীর, ফারুক, সোহেল রানা, ববিতা, কবরী, শাবানা যখন কথা বলবেন, তখন তাঁদের বিষয়টা গ্রহণযোগ্য। আমার কাছে মনে হয়, এই দেশে এক নম্বর হওয়াটা একটা যন্ত্রণার ব্যাপার। এক দিন বা দুই দিনের জন্য হলে ঠিক আছে, কিন্তু দীর্ঘদিন প্রথম স্থান ধরে রাখলে তখন শত্রুর অভাব হয় না। ব্যাপার না, আমাদের নাম–বদনাম দুই-ই নিয়ে চলতে হবে।’

তার এই বক্তব্যের মাধ্যমে শাকিব নির্মাতাদের হেয় করেছেন বলে দাবি সমিতির। তারা শাকিবের বিরুদ্ধে মানহানি মামলা করার সিদ্ধান্ত নিয়েছেন। তার আগে এ উকিল নোটিশ পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন তারা।