মেইন ম্যেনু

‘শাকিব খান শুধু জনপ্রিয় অভিনেতা নন একজন ভালো মানুষও’

মাত্র তিন মাস আগের কথা। সংবাদপাঠিকা হয়ে শবনম বুবলী একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে খবর পাঠ করতেন। তবে এই কয়েক মাসে দৃশ্যপট বদলেছে দারুণভাবে। বর্তমানে তিনি নিজেই সংবাদের শিরোনাম। কারণ চলচ্চিত্রে অভিনয় করছেন এ তন্বী। এর মধ্যে শেষ করেছেন দুটি ছবির কাজ। আর আসছে কুরবানী ঈদেই ছবি দুটি দিয়ে রূপালী পর্দায় অভিষেক হতে যাচ্ছে তার। এটাকে বলা যায় রাজকীয় অভিষেক। কারণ প্রথম দুই ছবিতে তিনি বিপরীতে পেয়েছেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানকে। এরপর আবার ঈদেই ছবি দুটি মুক্তি পেতে যাচ্ছে। ঢাকার চলচ্চিত্রে এমন রাজকীয় অভিষেক এর আগে কোনো নায়িকার বেলায় দেখা যায়নি।

প্রথম দুই ছবিতে নায়ক হিসেবে শাকিব খানকে পাওয়া, চলচ্চিত্রে অভিনয় নিয়ে পরিবারের অসম্মতি এবং পরিশেষে প্রযোজক-পরিচালক গিয়ে তাদের রাজী করিয়ে শুটিং শুরু-এহেন নানা ঘটনা পেরিয়ে এরপর বুবলী এখন ফিল্মের নায়িকা। অনেক কিছু সহ্য করেই এগিয়েছেন এবং এরইমধ্যে তার ফলাফলও পাচ্ছেন। প্রশ্ন হচ্ছে ছবি মুক্তি না পেতেই এই ফল কিভাবে পাচ্ছেন। সেই উত্তরটা বুবলীই দিয়েছেন। তিনি বলেন, আমার অভিনীত প্রথম ছবির নাম ‘বসগিরি’। এ ছবিটি পরিচালনা করেছেন শামিম আহমেদ রনি। এরইমধ্যে এ ছবির কাজ শেষ হয়েছে।

গত দুইদিন আগে এ ছবির একটি গান ইউটিউবে প্রকাশ হয়েছে। গানের শিরোনাম ‘মন তোকে ছাড়া’। গানটি এরইমধ্যে দর্শকরা পছন্দও করেছেন। প্রকাশের পর চারপাশ থেকে বেশ সাড়া পাচ্ছি। গানটিতে কন্ঠ দিয়েছেন কলকাতার গায়ক আকাশ। দুইদিনে ১ লাখের কাছাকাছি দর্শক গানটি পছন্দ করেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইক ও শেয়ার করছেন। এটাও অনেক বড় একটা পাওয়া। ‘বসগিরি’ ছবিতে আমার নাম নিয়েও একটি গান রয়েছে।

বুবলী চলচ্চিত্রে নতুন হলেও ছোটবেলা থেকে নাচের চর্চা করতেন। থাইল্যান্ডে ‘বসগিরি’ ছবিতে শুটিংয়ের সময় বলিউডের কোরিওগ্রাফার আদিল শেখ ও শাকিব খান তার নাচের প্রশংসা করেছেন। যেহেতু জনপ্রিয় দুই মানুষের মুখে তার প্রশংসা পাওয়া গেছে তাই অনেকেই নিশ্চিত শাকিব ও বুবলী জুটি দর্শকরা এবারের ঈদে বেশ ভালোভাবেই গ্রহণ করবেন। এদিকে,‘বসগিরি’ ছবির বাইরে রাজু চৌধুরীর ‘শুটার’ ছবিতেও এই জুটিকে পাবেন দর্শক। সুনান মুভিজের প্রযোজনায় এ ছবিটিও এবারের ঈদে মুক্তি পাবে। বুবলী ‘শুটার’ নিয়ে বলেন, এ ছবির কাজও শেষ হয়েছে। এ ছবিতে অনেক ভালো ভালো আর্টিস্ট কাজ করেছেন।

অ্যাকশনধর্মী ছবি হলেও রোমান্সের কমতি নেই এ ছবির গল্পে। এখানে আমার চরিত্রের নাম লাবণ্য। এ ছবিতে কাজ করেও বেশ ভালো লেগেছে। বুবলীর সঙ্গে যখন কথা হচ্ছিল, তখন তিনি একটি টিভি চ্যানেলের ঈদের অনুষ্ঠানের শুটিং করছিলেন। এ প্রসঙ্গে তিনি বলেন, আমি ও শাকিব খান বেশকিছু টিভি অনুষ্ঠানে অংশ নিয়েছি। শাকিব খান অস্ট্রেলিয়া চলে যাবেন। তাই ছবির প্রচারণার জন্য আমাদের কয়েকটি টিভি অনুষ্ঠানে একসঙ্গে থাকার কথা থাকলেও সময় বের করা সম্ভব হয়নি। তবে মাছরাঙ্গা, যমুনা টেলিভিশনের ঈদ অনুষ্ঠানে আমাদের দেখতে পাবেন দর্শক। আর ফেসবুকে লাইভ চ্যাটেও থাকব আমরা।

এদিকে আরও কিছু নতুন ছবির প্রস্তাব এরইমধ্যে পেয়েছেন এই নবাগতা। পরিচালক ও প্রযোজকরা চান শাকিব খানের সঙ্গে তৈরি হোক তার নতুন জুটি। শাকিব খানের প্রশংসা করে বুবলী বলেন, শাকিব খান শুধু জনপ্রিয় অভিনেতা নন একজন ভালো মানুষও। তিনি আমাকে শুটিংয়ে বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। গত রোজার ঈদে আমরা দেখেছি তার ‘শিকারি’ ছবিটি দেখার জন্য সিনেমা হলে দর্শকের উপচে পড়া ভীড়। আমি খুবই ভাগ্যবতী যে, চলচ্চিত্রে এসেই শাকিব খানের সঙ্গে দুটি ছবিতে কাজ করেছি এবং সেই ছবি দুটি ঈদে দর্শকরা দেখতে পাবেন। তাই আমার স্বপ্নটা এখন আরও অনেক বেশি বড়। সামনে আরও ভালো কিছু ছবিতে কাজ করার ইচ্ছে রয়েছে। বাকিটা দর্শকের উপর ছেড়ে দিয়েছি।-এমজমিন