মেইন ম্যেনু

শাটল ট্রেনের সময়সূচী পরিবর্তন

সাফাত জামিল শুভ, চবি প্রতিনিধি: হাজার হাজার মেধাবীর “চলন্ত ক্যাম্পাস” খ্যাত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যবাহী শাটল ট্রেনের সময়সূচীতে আবারো পরিবর্তন এসেছে।শিক্ষার্থীদের পরিবহন সুবিধার কথা বিবেচনা করেই আবারো এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

পরিবর্তিত সময়সূচী অনুযায়ী চট্টগ্রাম বটতলী রেলস্টেশন থেকে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে শাটল ট্রেন যাবে সকাল ৭:৩০ মিনিট ও ৭:৫০ মিনিটে,৮:৩০ মিনিটে (ডেমু)।আবার ষোলশহর থেকে সকাল ৯:৪৫ মিনিট ও ১০:৩০ মিনিটে।এছাড়া দুপুর ১:১০ মিনিটে(ডেমু) ২:৫০মিনিট,৩:৫০ মিনিট ও রাত ৮:৩০ মিনিটে একইভাবে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে শহর থেকে ছেড়ে যাবে শাটল ট্রেন।

11997204_987210521327124_1497641681_n

অপরদিকে শহরগামী শাটল সকাল ৮:৪৫ মিনিট, ৯:২০ মিনিট,১০:৩০মিনিট (ডেমু) ও দুপুর ১:৩০ মিনিট, ২:৩০ মিনিট, ৩ টায় (ডেমু) এবং বিকাল ৪টা ও ৫:৩০ মিনিট ও ৯.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয় স্টেশন থেকে ছেড়ে যাবে।

উল্লেখ্য শাটল ট্রেনের দূর্ভোগ কমাতে সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি ছাত্রসংগঠনগুলোর সোচ্চার ভূমিকা আবশ্যক।বেশ কিছুদিন ধরেই শাটল ট্রেনের বগি বৃদ্ধি, বহিরাগত ভ্রমন নিষিদ্ধকরণ ও পাথর নিক্ষেপ থামাতে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারী বাড়ানোর দাবী করে আসছেন শিক্ষার্থীরা।