মেইন ম্যেনু

শাহজাদপুরে প্রতিমা ভাংচুর মামলা দায়ের

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার খুকনী বারোয়ারী মন্দিরের প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। বুধবার ভোররাতে এ ঘটনা ঘটে। এঘটনায় বুধবার বিকেলে মন্দির কমিটির সভাপতি মুকুল গুণ বাদী হয়ে অজ্ঞাত ৭/৮ জনকে আসামী করে এনায়েতপুর থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ ও পূজা উদযাপন কমিটি সুত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৩টা পর্যন্ত প্রতিমা তৈরীর কাজ শেষ করে কারিগররা চলে যায়। বুধবার ভোর রাতে দূর্বৃত্তরা খুকনি বাজারের বারোয়ারী মন্দিরের দূর্গা, গণেশ,অশুর ও কার্তিক মূর্তীর গলা ও হাত ভাংচুর করে পালিয়ে যায়। সকালে প্রতিমা তৈরীর কারিগররা মন্দিরে এসে প্রতিমা গুলো ভাঙ্গা দেখতে পায়।

খবর পেয়ে উপজেলা প্রশাসন, পুলিশ ও পূজা উদযাপন পরিষদের জেলা ও স্থানীয় নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এঘটনায় জেলার হিন্দু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। তারা তাৎক্ষনিক ব্যবস্থা নিয়ে এ প্রতিমা গুলি বিসর্জন দিয়ে নতুন প্রতিমা তৈরী করে শান্তিপূর্ণ ভাবে দূর্গোৎসব উদযাপনের সকল ব্যবস্থা গ্রহনের আশ্বাস প্রদান করেন।

এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ হাজার টাকা, খুকনি ইউনিয়ন পরিষদ থেকে ৫ হাজার টাকা এবং জেলা পূজা উদযাপন পরিষদ থেকে ৫ হাজার টাকা নগদ অনুদান প্রদান করা হয়।

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শামীম আহমেদ বলেন, ব্যাপক উৎসব মুখর পরিবেশে ও শান্তিপূর্ণভাবে দূর্গা পূজা উদযাপনের সকল ব্যবস্থা নেওয়া হয়েছে।

এনায়েতপুর থানার অফিসার ইনচার্জ মনিরু ইসলাম জানান, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সকল পদক্ষেপ গ্রহন করা হয়েছে। প্রতিমা ভাংচুরের সাথে জড়িত দূর্বৃত্তদের গ্রেফতারের অভিযান চলছে।