মেইন ম্যেনু

শাহজালাল বিমানবন্দরে অফিস করবেন মন্ত্রী ও সচিব!

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন ও সংশ্লিষ্ট সচিব শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অফিস করবেন। নিরাপত্তা ব্যবস্থা উন্নয়নে বাংলাদেশ ও যুক্তরাজ্যের সম্মত কর্মপরিকল্পনাকে আরও ত্বরান্বিত করতে আগামী ৩১ মার্চ পর্যন্ত দিনের একটি সময়ে তারা বিমানবন্দরে অফিস করবেন।

বৃহস্পতিবার বিমানবন্দরে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত হয় বলে মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

কার্গো পরিবহনে যুক্তরাজ্যের সাময়িক নিষেধাজ্ঞাসহ বিমান বন্দরের সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উন্নয়ন, কার্গো কমপ্লেক্স সুবিধাদি বৃদ্ধি এবং ইতিপূর্বে গৃহীত পদক্ষেপসমূহ মূল্যায়নে এ সভায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল সানাউল হক, বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের ভারপ্রাপ্ত এমডি আসাদুজ্জামানসহ মন্ত্রণালয়, সিভিল এভিয়েশন এবং বিমান বাংলাদেশের ঊধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় যুক্তরাজ্যের ঢাকাস্থ হাইকমিশন, এভিয়েশন টিম এবং নিরাপত্তা বিশেষজ্ঞদের পরামর্শক্রমে বিমান বন্দরের নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে।

সভায় আশাবাদ ব্যক্ত করা হয়, সম্মত কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে দ্রুতই যুক্তরাজ্যের অস্থায়ী নিষেধাজ্ঞা প্রত্যাহার হবে এবং দুদেশের সম্পর্ক আরও উষ্ণ ও গভীর হবে।