মেইন ম্যেনু

শাহবাগে সড়ক অবরোধ, যান চলাচল বন্ধ

কুমিল্লার কলেজ ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচারের দাবিতে প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রজ্যবিরোধী ছাত্র ঐক্যের ডাকা দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে।

সোমবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ হরতাল চলবে। হরতালের কারণে সকাল থেকেই শাহবাগে যান চলাচল বন্ধ রয়েছে। ভোর থেকেই জোটের নেতৃবৃন্দ শাহবাগ মোড়ে অবস্থান নেয়। এ সময় তারা সকল প্রকার হত্যা, গুম এবং ধর্ষণের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন।

নিরাপত্তার কারণে পুলিশ হোটেল রূপসী বাংলা, কাঁটাবন মোড়, টিএসসি মোড়, দোয়েল চত্বর, মৎস্য ভবন মোড় থেকে সকল প্রকার যান ঘুরিয়ে দিচ্ছে। এদিকে শাহবাগ মোড়ে গাড়ি চলতে না পারায় সকাল থেকেই এসব এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটের তীব্রতা গোটা রাজধানীতে ছড়িয়ে পড়েছে।

ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি উম্মে হাবিবা বেনজির হরতাল প্রসঙ্গে বলেন, ‘সমাজের কেউ আজ নিরাপদ নয়। বিচারহীনতার সংস্কৃতি সবাইকে অনিরাপদ করে রাখছে। রাষ্ট্র নিজে সন্ত্রাসে জড়াচ্ছে। এভাবে চলতে পারে না। সবাই মিলে যদি ঘুরে না দাঁড়াই তাহলে বিপদ আরো বাড়বে।

প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক আশরাফুল আলম সোহেল বলেন, বাংলাদেশ আজ মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। কুমিল্লায় কলেজ ছাত্রী তনুকে নির্মমভাবে ধর্ষণ করে হত্যা করা হলো। তনু হয়ে উঠেছে নারীর ওপর সহিংসতার প্রতীক। সারাদেশে নারী ও শিশুর প্রতি নির্যাতন বেড়েই চলছে। স্বাধীনতার এত বছর পর একটি জাতি এভাবে পেছনের দিকে যেতে পারে না। প্রতিবাদ করার সময় এসেছে। বেঁচে থাকার জন্যই এই প্রতিবাদ।