মেইন ম্যেনু

শাহরুখের গাড়ির উপর হামলা চালায় ৮-১০ জন উগ্রবাদী (ভিডিও)

গত রোববার ভারতের আহমেদাবাদে ‘রইস’ সিনেমার শুটিং চলাকালে উগ্রবাদীদের কবলে পড়েন বলিউডের কিং খান শাহরুখ খান। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজ এলাকায় ঘটা ওই ঘটনায় ৮-১০ জনের একটি দল শাহরুখের গাড়ির উপর হামলা চালায়। এতে গাড়িটি বেশ ক্ষতিগ্রস্থ হলেও সুস্থ আছেন কিং খান।

এদিকে হামলাকারীদের মুখ কালো কাপড়ে ঢাকা ছিলো বলে আহমেদাবাদের পুলিশ সবাইকে সনাক্ত করতে না পারলেও দু’জনকে গ্রেফতার করেছে। হামলার ভিডিও ভারতীয় গণমাধ্যমে প্রচারের পরে তা সামাজিক মাধ্যমেও ছড়িয়ে পড়ে।

ঘটনার পর পুলিশ গণমাধ্যমকে বলেছেন, কিছুদিন আগে অসহিষ্ণুতা নিয়ে কথা বলার কারণে উগ্রবাদীরা শাহরুখের উপর চড়াও হয়েছে বলে আমরা প্রাথমিক ধারণা করছি।

ঘটনার পর পর পুলিশি নিরাপত্তায় শাহরুখকে ওই এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে এবং নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে।।

রোববার পার্কিং এলাকায় থাকা শাহরুখ খানের গাড়িতে হামলা চালায় দুষ্কৃতিকারীরা। এ সময় দুষ্কৃতিকারীরা গাড়িতে পাথর ছোড়ে এবং ‘জয় শ্রীরাম’, ‘হায় হায় শাহরুখ’, ‘গো ব্যাক শাহরুখ’ বলে স্লোগান দেয়। এরফলে গাড়িটি ক্ষতিগ্রস্থ হয়।

এই মাসের শুরুর দিকে গুজরাটের ভুজ এলাকায় শাহরুখ খানের ‘রইস’ সিনেমার শুটিং চলাকালীন সময়েও বিক্ষোভ করেছিলো বিশ্ব হিন্দু পরিষদের কর্মীরা।

গত বছরের নভেম্বরে ভারতের অসহিষ্ণুতা নিয়ে প্রথম মুখ খোলেন শাহরুখ খান। এরপর গুজরাট, রাজস্থানসহ ভারতের বিভিন্ন জায়গায় তার বিরুদ্ধে বিক্ষোভ করে হিন্দুত্ববাদী সংগঠনগুলো। শাহরুখের ‘দিলওয়ালে’ সিনেমাটিকে বেশ কয়েকটি জায়গায় চলতেও দেওয়া হয়নি।

আর এবার তার পরবর্তী সিনেমা ‘রইস’র’ শুটিং চলাকালীন সময়ে এ হামলায় ফের ঘটলো। ঘটনার পর বলিউডের অনেক তারকারা নিন্দা প্রকাশ করে বলছে তাহলে কি ভারতের অসহিষ্ণুতার প্রশ্ন উঠে এলো? তবে হামলার ঘটনার পর এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি বলিউড বাদশা শাহরুখ খান।