মেইন ম্যেনু

শাহাদাত দাপটে বড় জয় পেলো বাংলাদেশ

কলকাতার ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) অনূর্ধ্ব-১৭ দলের বিপক্ষে দ্বিতীয় তিনদিনের ম্যাচটি জিতে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল। বিকেএসপি’র চার নম্বর মাঠে স্বাগতিকদের জয় ইনিংস ও ৬৫ রানে।

টস জিতে প্রথম ইনিংসে কলকাতার দলটি অলআউট হওয়ার আগে করে ২০২ রান। তবে, দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শাহাদাত হৃদয়ের বোলিং তোপে মাত্র ৭৫ রানেই গুটিয়ে যায় সফরকারীরা। অতিথি দলটির তিন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন।

প্রথম ইনিংসে কলকাতার হয়ে এসকে বিশ্বাস ৪২, আঙ্কিত চক্রবর্তী ৪০ আর সার্নিক ব্যানার্জি ৪৮ রান করেন। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট তুলে নেন শরীফ ইসলাম, মোহাম্মদ রনি, ফয়সাল আহমেদ আর নওশাদ ইকবাল।

প্রথম ইনিংসে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল ৩৪২ রানে অলআউট হয়। স্বাগতিকদের হয়ে ইনিংস সর্বোচ্চ রান আসে আকবর আলির ব্যাট থেকে। রান আউট হওয়ার আগে তিনি ৭১ রানের ইনিংস খেলেন। এছাড়া ওপেনার রাতুল খান ৪৩, মাহমুদুল হাসান ৫৬, অধিনায়ক আমিনুল ইসলাম ৪১, শামিম পাটোয়ারি ৪৪ এবং নওশাদ ইকবাল ৪০ রান করেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে নিয়মিত বিরতিতে উইকেট খোয়াতে থাকে সিএবি অনূর্ধ্ব-১৭।৪০.১ ওভার ব্যাট করেই গুটিয়ে যায় দলটি। দলের হয়ে সর্বোচ্চ ১৬ রান করেন দেব ঘোষ। এছাড়া অর্নব ভট্টাচার্য ১৫ এবং আঙ্কিত ১১ রান করেন।

দলকে ইনিংস ব্যবধানে জয় পাইয়ে দিতে প্রথম ইনিংসে কোনো উইকেট না পেলেও দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৫টি উইকেট দখল করেন শাহাদাত। ম্যাচ সেরার পুরস্কারও উঠে তার হাতে। এছাড়া দুটি উইকেট তুলে নেন নওশাদ ইকবাল।