মেইন ম্যেনু

শাড়ি পরার নতুন ধরণ জানতে ইন্সটাগ্রাম কালেকশন

সব বাঙালি মেয়েরাই শাড়ি পরতে পছন্দ করে। এবং এর পিছনে বড় কারণও রয়েছে। অন্য যে কোন পোশাক কখনও শাড়ির চারুতা এবং মার্জিত ভাব ফুটিয়ে তুলতে পারে না। এজন্য মেয়েরা তাদের জীবনের প্রত্যেকটি বড় ইভেন্টে শাড়ি পরে থাকে। কিন্তু শাড়ি পরা এত সহজও নয়। তাই ২০১৬ সাল শাড়ি পরার অন্যরকম কিছু ধরণ এনেছে। এই বছর একজন ইন্সটাগ্রাম ডিজাইনার নতুন করে আবার দেখিয়ে দিলেন যে শাড়ি পরতে পরতে আপনি কখনও ক্লান্ত হবেন না।
দিল্লীর গ্রাফিক ডিজাইনার শ্বেতা মালহোত্রা একটি শাড়ি গেমে জয়ী হয়েছেন তার ইন্সটাগ্রাম সিরিজ ‘ড্রেপস অব ইন্ডিয়া’র মাধ্যমে। শ্বেতার ওয়েবসাইটের তথ্য অনুযায়ী এই গ্রাফিক আর্টগুলো তিনি তৈরি করেছিলেন ভারত ভিত্তিক প্রদর্শনী ‘ফেইথ’-এর জন্য যা ফিনল্যান্ডের একটি গ্যালারিতে অনুষ্ঠিত হয়।
এই সিরিজে নিজের পছন্দ অনুযায়ী তিনি ভারতের বিভিন্ন অঞ্চলের শাড়ি পরার স্টাইল তুলে ধরেন। এর মধ্যে আছে- কালসি ড্যান্স, হারভেস্ট ড্যান্স স্টাইল, সাউথ চ্যাটিশগড় স্টাইল, সীধা পল্ল, কতাপদ, উপজাতীয় পল্লী কমিউনিটি স্টাইল, দাঙ্গি, দ্যাংসদের শাড়ি পরার স্টাইল, নর্থইস্ট ঝাড়খণ্ড স্টাইল, স্যান্থাল স্টাইল, সেন্ট্রাল চ্যাটিশগড় স্টাইল।
এই ভিন্ন আঙ্গিকের শাড়ি পরার ধরণ আপনাকে যথেষ্ট অনুপ্রেরণা দিবে। এবং আপনি নিশ্চিত থাকতে পারেন, অনলাইনে আপনি এই ধরণে শাড়ি পরার টিউটোরিয়ালগুলো খুঁজে পাবেন।