মেইন ম্যেনু

শিক্ষকদের সমস্যার সমাধান শিগগিরই : শিক্ষামন্ত্রী

শিক্ষকদের পৃথক বেতনকাঠামো ও পদমর্যাদাসংক্রান্ত সমস্যা শিগগিরই সমাধান হবে বলে আশা প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

পৃথক বেতনকাঠামো ও পদমর্যাদাসংক্রান্ত সমস্যা নিরসনের দাবিতে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে বৈঠকে শেষে শিক্ষামন্ত্রী এসব কথা জানান।

শনিবার বেলা ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডে শিক্ষামন্ত্রীর সরকারি বাসভবনে এই বৈঠক শুরু হয়।বৈঠকে শিক্ষকদের প্রতিনিধিদলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সভাপতি ফরিদ উদ্দিন আহমেদ ও মহাসচিব এ এস এম মাকসুদ কামালসহ কয়েকজন শিক্ষকনেতা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে শিক্ষামন্ত্রী সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী সব সময়ই শিক্ষকদের ব্যাপারে সহানুভূতিশীল। পৃথক বেতনকাঠামো ও পদমর্যাদাসংক্রান্ত সমস্যা নিরসনে শিক্ষকরা প্রস্তাব দিয়েছেন। সরকারও ইতিমধ্যে একটি কমিটি গঠন করেছে। আশা করি, পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সমস্যা শিগগিরই সমাধান হবে ।

তিনি বলেন, শুধু পৃথক বেতনকাঠামো ও পদমর্যাদাসংক্রান্ত সমস্যা সমাধানের জন্য নয়, সার্বিক বিষয়ে আলোচনার জন্য আজকের এই বৈঠক।

গত ৭ সেপ্টেম্বর মন্ত্রিসভায় অষ্টম বেতনকাঠামোর অনুমোদন দেওয়া হয়। এই বেতনকাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যায়নের প্রতিবাদে এবং বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে আন্দোলন করে আসছিলেন শিক্ষকরা। দেশে ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১৩ হাজার শিক্ষক রয়েছেন।