মেইন ম্যেনু

শিক্ষানবীশ চিকিৎসক তপু ৩ দিন পর উদ্ধার

সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের শিক্ষানবীশ চিকিৎসক শামীম খান তপু নিখোঁজ হওয়ার তিনদিন পর শনিবার রাতে তাকে উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল। এদিকে তপু নিখোঁজ ও উদ্ধার হওয়ার বিষয়টি পুরোপুরি নাটক বলে দাবি করেছেন মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা।

রোববার রাজধানীর শেরে বাংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিজি বিশ্বাস বলেন, ‘নিখোঁজ হওয়ার তিনদিন পর তপুকে উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। একটি সাধারণ ডায়েরির ভিত্তিতে তাকে উদ্ধার করে গোয়েন্দা পুলিশ। তবে এখন পর্যন্ত তপুকে থানায় হস্তান্তর করা হয়নি।’

এদিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) উপ-কমিশনার সাজ্জাদুর রহমান জানান, রাজধানীর মিন্টো রোড এলাকা থেকে শনিবার রাত ১১টার দিকে হাত-পা বাঁধা অবস্থায় শামীম খান তপুকে উদ্ধার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ শেষে থানায় হস্তান্তর করা হবে।

এদিকে মিন্টো রোডে তপুকে অপহরণ ও উদ্ধার করা নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক ক্ষোভ দেখা গেছে। শিক্ষার্থীরা অভিযোগ করেছেন, ডিবি পুলিশই তপুকে উঠিয়ে নিয়ে গেছে। এরপর নাটক সাজাতে তাকে মিন্টো রোড থেকে উদ্ধার দেখিয়েছে। তাকে কী কারণে উঠিয়ে নিয়ে যাওয়া হলো তার ব্যাখ্যা চেয়েছেন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

এর আগে তপুকে উদ্ধারের দাবিতে শনিবার দুপুরে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের সামনের রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। পরে পুলিশ তপুকে উদ্ধারের বিষয়ে তাদের আস্বস্ত করলে শিক্ষার্থীরা রাস্তা ছেড়ে উঠে যান।

বৃহস্পতিবার সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের সামনের সড়ক থেকে তপুকে কে বা কারা একটি মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায়।