মেইন ম্যেনু

শিক্ষার্থীদের নতুন কর্মসূচি ঘোষণা

টিউশন ফি’র ওপর আরোপিত ৭ দশমিক ৫ শতাংশ ভ্যাট প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন কর্মসূচি ঘোষণা করেছে। একই সঙ্গে অর্থমন্ত্রী ও এনবিআর এর কথার ফাঁদে কাউকে পা না দেয়ার আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার আন্দোলনরত শিক্ষার্থীদের ব্যানার ‘প্রাইভেট ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যালায়েন্স অব বাংলাদেশ’ থেকে এ ঘোষণা দেয় হয়।

ঘোষণায় বলা হয়েছে, আমাদের কর্মসূচি চলবে। ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় যেহেতু একটা কেন্দ্র বিন্দুতে পরিণত হয়েছে। তাই আমরা সকলেই তাদের সাথে যোগাযোগ করে মিলিয়েই সিদ্ধান্ত নিয়েছি যে, অর্থমন্ত্রী নিজ মুখে ভ্যাট বাতিল করছি এই কথা না বলা পর্যন্ত আন্দোলন চলবে। ক্লাস, পরীক্ষা, টিউশন ফি দেয়া স্থগিত থাকবে।

অর্থমন্ত্রীকে তার দেয়া বক্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে। গুলির বিচার করতে হবে। গুলির নির্দেশের জন্য স্বরাস্ট্রমন্ত্রীকে ক্ষমা চাইতে হবে। এই ৩ দাবিতে আমরা অনড় এবং অবিচল। দাবি না আদায় হওয়া পর্যন্ত রাস্তা ছাড়ছি না।

ঘোষিত কর্মসূচি :
আজ (বৃহস্পতিবার) রাত ৯.৩০ টা পর্যন্ত অবরোধ বলবত থাকবে।
আগামীকাল শুক্রবার সবাই যার যার ক্যাম্পাসে ১১টায় উপস্থিত হয়ে জুম্মা আদায় করবো (যাদের জন্য প্রযোজ্য)। তারপর দুপুরের খাবারের পর ৩টা থেকে পুনরায় আজকের স্থানগুলোতেই অবরোধ আরো কঠোরভাবে আরোপ করবো। মিছিলের মাধ্যমে স্থানে যাবো।

যারা নিজ বিশ্ববিদ্যালয়ে কিছু করতে পারছেন না, তারা নিকটবর্তী অন্য আন্দোলনে যোগ দিবেন। বিশ্ববিদ্যালয় ভ্যাট নিবে না এই কথা বলা সত্ত্বেও। কারণ, আমাদের দাবি শিক্ষার ওপর থেকে ভ্যাট উঠিয়ে নিতেই হবে।

এদিকে রাজধানীর রামপুরার ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ থেকে সরে গেছে। ফলে সারাদিনের তীব্র যানজট ও ভোগান্তির কমতে শুরু করেছে।