মেইন ম্যেনু

শিগগিরই পার্কের রাইড হয়ে আসছে সেই টাইটানিক

১৯১২ সালে ডুবে যাওয়া টাইটানিক জাহাজের অনুকরণে তৈরি করা হচ্ছে বিনোদন পার্কের একটি রাইড। ২০১৮ সালে উদ্বোধন করা হবে এ পার্কটি। দুবাই ভিত্তিক একটি রিসোর্টের পক্ষে এই স্থাপনা তৈরি করছে টুয়েন্টিথ সেঞ্চুরি ফক্স।

এছাড়া বিভিন্ন টিভি শো এবং সিনেমা যেমন, ‘সন অব অ্যানার্কি’, ‘প্ল্যানেট অব দ্য অ্যাপস’, এবং ‘অ্যালিয়েন্স’ এর ওপর ভিত্তি করে এ পার্কের অন্যান্য রাইডগুলো তৈরি করা হবে বলে জানিয়েছে পার্কের কতৃপক্ষ।

এক প্রতিবেদনে জানা গেছে, পুরো এ প্রজেক্টটি তৈরি করতে ব্যয় হবে আনুমানিক ৮৫০০ লাখ মার্কিন ডলার। ফক্স কনজিউমার প্রডাক্টের প্রেসিডেন্ট জেফ্রি গডসিক বলেছেন, ‘এই ব্র্যান্ডগুলোর (সিনেমা এবং টিভি সিরিজ) মাধ্যমে একসঙ্গে অনেক ভক্তের দৃষ্টি আকর্ষণ করা যাবে। এবং এটির মাধ্যমে দর্শকদের সঙ্গে আমাদের এক ধরনের বন্ধন তৈরি হবে।’

টাইটানিক জাহাজডুবির মর্মান্তিক ঘটনাকে কেন্দ্র করে জন ক্যামেরুন ১৯৯৭ সালে তৈরি করে সিনেমা টাইটানিক। এতে মূল দুই চরিত্রে অভিনয় করেন লিওনার্দো ডিক্যাপ্রিও এবং কেট উইন্সলেট। বিষয়টি নিয়ে বেশ উচ্ছ্বসিত জেফ্রি গডসিক।

তিনি বলেন, ‘আমরা এখানে এমন এক প্রযুক্তি তৈরি করতে যাচ্ছি যেখানে পানির নিচে দর্শনার্থীরা টাইটানিক ডুবে যাওয়ার সময়ে যে ব্যাপারগুলো হয়েছিল তার অভিজ্ঞতা নিতে পারবেন। আর এটি করা হবে বিশেষ থিয়েটারের মাধ্যমে।’