মেইন ম্যেনু

শিশুকে গুলি: এমপি লিটনের বিরুদ্ধে চার্জশিট

সুন্দরগঞ্জের শিশু শাহাদাত হোসেন সৌরভের পায়ে গুলি করা সংসদ সদস্য (এমপি) মনজুরুল ইসলাম লিটনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। অন্যদিকে, তার স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুল হাসান ইউসুফ স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন। এ সময় এমপি লিটন আদালতে উপস্থিত ছিলেন।

এমপি লিটনের আইনজীবী সিরাজুল ইসলাম বলেন, দুপুরে এমপির স্থায়ী জামিনের আবেদন করা হয়। আদালত তা মঞ্জুর করেছেন।

এর আগে গত ৭ মার্চ একই আদালতে জামিনের আবেদন করা হয়। ওইদিন আদালত ১০ এপ্রিল (আজ রোববার) পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছিলেন।

গাইবান্ধা কোর্ট পরিদর্শক এনামুল হক বলেন, সকালে শিশুকে গুলি করার মামলার অভিযোগপত্র আদালতে দাখিল করে পুলিশ। আদালত পরবর্তী কার্যক্রমের জন্য মামলাটি উচ্চ আদালতে (গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম আদালত) বদলি করেন। মামলার পরবর্তী ধার্য তারিখ ১৫ মে নির্ধারণ করা হয়েছে।

প্রসঙ্গত, গেল বছরের ২ অক্টোবর এমপি মনজুরুল ইসলামের ছোঁড়া গুলিতে সুন্দরগঞ্জ উপজেলার গোপালচরণ গ্রামের শিশু শাহাদাত হোসেন সৌরভ গুলিবিদ্ধ হয়। পরদিন ৩ অক্টোবর রাতে এমপিকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় মামলা করেন সৌরভের বাবা সাজু মিয়া। এরপর একই বছরের ১৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে এমপিকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন ১৫ অক্টোবর তাকে গাইবান্ধা ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়। ওইদিন দুপুর ১২টায় তাকে গাইবান্ধার মুখ্য বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। ২৪ দিন কারাভোগের পর গত ৮ নভেম্বর জামিনে মুক্তি পান তিনি।