মেইন ম্যেনু

শিশুর হাতে শিশু খুন

আট বছরে এক বালকের বিরুদ্ধে এক বছর বয়সী শিশুকে হত্যার অভিযোগ এনেছে স্থানীয় পুলিশ। যুক্তরাষ্ট্রের আলবামা রাজ্যের বারমিংহাম শহরে গত ১২ অক্টোবর ওই হত্যার ঘটনাটি ঘটেছিল। স্থানীয় পুলিশ প্রধান এসি রোপার এ ঘটনাকে তার ৩০ বছরের পুলিশি জীবনের সবচাইতে মর্মান্তিক ঘটনা হিসেবে বর্ণনা করেছেন।

ঘটনার দিন এক বছরের মেয়ে কেলসি ডিভাইন লুইসকে বাড়িতে রেখে বন্ধুর সঙ্গে নাইটক্লাবে এক পার্টিতে গিয়েছিলেন তার মা। শিশুটির সঙ্গে ছিল প্রতিবেশী আরো পাঁচ শিশু। তাদের বয়স ছিল যথাক্রমে দুই, চার, ছয়, সাত ও আট। পার্টি শেষে ঘরে ফিরে মা দেখেন তার মেয়ে মারা গেছে। তিনি সঙ্গে সঙ্গে পুলিশে খবর দেন।

ফরেনসিক রিপোর্টে দেখা যায়, শিশুটি তার মাথায় আভ্যন্তরীণ রক্তক্ষরণ থেকে মারা গেছে। পরে পুলিশি তদন্তে খুনের ঘটনা বেরিয়ে আসে। পুলিশ জানায়, মা চলে যাওয়ার পর শিশুটির মাথায় আঘাত করে তাকে হত্যা করে ওই বালক। তাকে হত্যার কারণ কি ছিল জানেন? মা চলে যাওয়ার পর শিশুটি ক্রমাগত কাঁদছিল। এতে বিরক্ত হয়ে আট বছরের ছেলেটি তাকে হত্যা করে।

এ প্রসঙ্গে পুলিশ কর্মকর্তা রোপার আরো বলেছেন,‘আমরা এই শিশুদের ভবিষ্যৎ নিয়ে আতঙ্কিত। এইসব অপরাধকে অবহেলা করার কোনো কারণ নেই। কেননা এর শিকড় অনেক গভীরে এবং কেবল আইন শৃঙ্খলা ব্যবস্থা জোরদার করেই এগুলো প্রতিরোধ করা যাবে না।’