মেইন ম্যেনু

শিশু নির্যাতনের ঘটনায় ইউনিসেফের উদ্বেগ

সম্প্রতি নির্যাতন করে শিশুদের হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘের শিশু বিষয়ক তহবিল ইউনিসেফ। বৃহস্পতিবার সংস্থার পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে উদ্বেগের কথা জানানো হয়।

এ ধরনের ঘটনা সম্পূর্ণভাবে শিশু অধিকারের নীতিবিরোধী বলে সংস্থাটি বিবৃতিতে উল্লেখ করে বলেছে, শিশু নির্যাতনের ঘটনাগুলো সারা দেশকে নাড়া দিয়েছে।

একই সঙ্গে এ ধরনের অপরাধকে জনসম্মুখে তুলে ধরার ক্ষেত্রে দেশের প্রিন্ট, ব্রডকাস্ট এবং সামাজিক মিডিয়ার দায়িত্বশীল ভূমিকার প্রশংসা করেছে সংস্থাটি।

বিবৃতিতে বলা হয়েছে, ইউনিসেফ মনে করে- শিশুদের, বিশেষ করে সামাজিক, সাংস্কৃতিক ও আর্থিকভাবে প্রান্তিক জনগোষ্ঠীর শিশুদের অধিকার রক্ষার ক্ষেত্রে সবার সম্মিলিত উদ্যোগ খুবই গুরুত্বপূর্ণ।

বিবৃতিতে ইউনিসেফের বাংলাদেশ প্রতিনিধি এডওয়ার্ড বেগবেদার বলেন, ইউনিসেফ দৃঢ়ভাবে বিশ্বাস করে, বাংলাদেশ সরকার এই অপরাধের সঙ্গে জড়িতদের আইন ও বিচারের আওতায় আনার জন্য প্রয়োজনীয় সবকিছুই করবে। যাতে এই ধরনের ঘৃণ্য অপরাধের পুনরাবৃত্তি না ঘটে।

এডওয়ার্ড বেগবেদার বলেন, শিশু নির্যাতন, প্রহার এবং হত্যা- এই দেশে নতুন কিছু নয়। কিন্তু শিশু অধিকার বিষয়ে ব্যাপক এবং স্বতঃস্ফূর্ত সংবাদ পরিবেশনের মাধ্যমে এই ধরনের ঘটনা সবার নজরে আসছে।

ইউনিসেফ বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে সরকারি, বেসরকারি সংস্থা এবং সুশীল সমাজের সঙ্গে শিশুদের অধিকার ও সুরক্ষা নিশ্চিতের কাজ করছে।