মেইন ম্যেনু

শিশু রওনক হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ২

রংপুরে অপহরণের দুই মাস পর চার বছরের শিশু রাহিমুল ইসলাম রওনক হত্যার প্রধান আসামিসহ দুইজনকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার রাতে রওনক হত্যা মামলার প্রধান আসামি মোবাশ্বেরকে ঢাকার মোহাম্মদপুর ও তার বোন রুমা বেগমকে সাভারের আশুলিয়া থেকে গ্রেফতার করে রংপুর কোতোয়ালি থানা পুলিশ। গত ২৯ ডিসেম্বর রাতে মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ এলাকায় একটি কুয়া থেকে রওনকের বস্তাবন্দি লাশ উদ্ধার করা হয়।

পুলিশ ও রওনকের পরিবার সূত্রে জানা গেছে, গত বছরের পহেলা ডিসেম্বর দুপুরে রংপুর মহানগরীর নিউ আদর্শপাড়া এলাকার মানবাধিকার কর্মী মোছাদ্দেক হোসেন রাঙ্গার ৪ বছরের ছেলে রাহিমুল ইসলাম রওনককে বাড়ির সামন থেকে অপহরণ করা হয়। ঘটনার দিন কোতোয়ালি থানায় একটি জিডি করা হয়। এরপর ৩ ডিসেম্বর একটি মামলা হয়। মামলায় মিঠাপুকুর উপজেলার পাইকারেরহাটের ইব্রাহিম বকসের ছেলে মোবাশ্বের আলীকে আসামি করা হয়। রওনকের বাবা মোছাদ্দেক আলী রাঙ্গার সঙ্গে মোবাশ্বের আলীর টাকা-পয়সার লেনদেন ছিল। এসব কিছুর জেরেই রওনককে অপহরণ করে মাবাশ্বের আলী। এর দু মাস পর রওনকের লাশ উদ্ধার করে মিঠাপুকুর থানা পুলিশ। মামলা দায়ের করার পরপরই মোবাশ্বেরের বাবা-মাসহ চারজনকে গ্রেফতার করে পুলিশ রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে সোপর্দ করে। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে রংপুর কোতোয়ালি থানা পুলিশ মোহাম্মদপুর ও আশুলিয়া থানা পুলিশের সহায়তায় মূল আসামি মোবাশ্বের ও তার বোন রুমা বেগমকে গ্রেফতার করে।

এ ব্যাপারে মামলার তদন্ত কর্মকর্তা মনোয়ার হোসেন জানান, তাদের দুজনকে গ্রেফতার করে আজ সকাল ৯ টার দিকে রংপুরে নিয়ে আসা হয়েছে। আদালতের মাধ্যমে তাদের রিমান্ডে নেওয়া হবে।

তিনি জানান, এই মামলায় ইতোপূর্বে আরো চারজনকে গ্রেফতার করা হয়েছে।