মেইন ম্যেনু

শিশু হত্যার বৈধতা দিয়ে গেছেন জিয়া : তারানা হালিম

দেশে শিশু হত্যার বৈধতা দিয়ে গেছেন বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান- এই মন্তব্য করেছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী তারানা হালিম।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় শিশু রাসেলকে হত্যার কথা উল্লেখ করে এই মন্তব্য করেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভানেত্রী।

শুক্রবার সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির কনফারেন্স রুমে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে শিশু হত্যার প্রসঙ্গ উল্লেখ করে তারানা হালিম বলেন, ‘এই শিশু হত্যার বৈধতা কিন্তু দিয়ে গেছেন জিয়াউর রহমান। শুধু বৈধতা দেননি। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বিচারও বন্ধ করেছেন। কিন্তু এখন শিশু হত্যাকারীরা ধরা পড়েছে। আমরা চাই এসব অপরাধীর সর্বোচ্চ শাস্তি হোক।’

আয়োজক সংগঠনের সভাপতি অধ্যাপক মান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালক বলরাম পোদ্দার, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ।