মেইন ম্যেনু

শুধু অভিনয় নয়, কাপড়ও খুলতে হয়! এ কি বললেন মম

টিভি মিডিয়ায় দীর্ঘদিন ধরেই পথ চলছেন জনপ্রিয় অভিনেত্রী ও লাক্স-চ্যানেল আই সুপারস্টার জাকিয়া বারী মম। পাশাপাশি চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয়ে কথা বলেছেন তিনি।

নাটকে এখন কেমন ব্যস্ততা যাচ্ছে?
এখন কোনো কাজ করছি না। আমার মা অসুস্থ। তাকে নিয়েই ব্যস্ত আছি। কিছুদিন আগে থেকে তিনি অসুস্থ। তবে ৩ আগস্ট থেকে শুটিংয়ে যোগ দেবো। চয়নিকা চৌধুরীর পরিচালনায় নাটকটিতে আমার সঙ্গে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন। এটি কোরবানির ঈদের জন্যই নির্মাণ হচ্ছে।

ঈদে তো বেশ কটি নাটকে অভিনয় করেছেন। প্রশংসাও পেয়েছেন। কেমন লাগছে?
এর আগের দুই ঈদে চলচ্চিত্রের শুটিংয়ের জন্য কোনো নাটকের কাজ করতে পারিনি। একটা আক্ষেপ থেকেই গেছে। তবে এবার আর সেটা হয়নি। অনেক নাটকে অভিনয় করতে পেরেছি। প্রতিটি নাটক থেকে দর্শকের সাড়া পেয়েছি। আমি সত্যিই খুব আনন্দিত। দর্শকের ভালো লাগাই কিন্তু আমার ভালো লাগা। কারণ, আমরা শিল্পীরা বেঁচে থাকি দর্শকের কারণেই। তাই তাদের প্রতি অশেষ কৃতজ্ঞতা সব সময়ই থাকবে।

‘ছুঁয়ে দিলে মন’-এর পর আর কোনো ছবিতে কাজ করার কথা শোনা যাচ্ছে না। কেন?

দেখুন চলচ্চিত্রে অভিনয় করার জন্য শুধু অভিনয় জানলেই হয় না। আরো অনেক কিছু দরকার। যা হয়তো আমার নেই। তাই সে জায়গা থেকে বলব আমি চলচ্চিত্রের জন্য যোগ্য নই।

তাহলে আপনার যেসব জায়গায় দুর্বলতা রয়েছে সেটা কাটিয়ে উঠুন…
আমি আমার অভিনয় পেশাকে খুব ভালোবাসি, সম্মান করি। তাই নিজের নৈতিক অবস্থান থেকে সরে গিয়ে এমন কিছু করতে চাই না যার কারণে আমার পেশাকে অসম্মান করা হবে। অনেকে মিডিয়াতে কাজ করতে কাপড় খুলতেও দ্বিধাবোধ করেন না। ফলে নোরংমির কারণেই এই পেশাটা নিয়ে অনেকে আজেবাজে কথা বলে থাকেন।

মিডিয়ায় একটা কথা প্রায়ই শোনা যায় নির্মাতা শিহাব শাহীনের সঙ্গে আপনার প্রেমের সম্পর্ক রয়েছে। এ ব্যাপারে বক্তব্য কি?
আমি আমার স্বামী এজাজ মুন্নার সঙ্গে থাকছি না অনেক দিন ধরেই। বিষয়টি সবারই জানা। তাই বলে আমাদের মধ্যে যোগাযোগ হচ্ছে না তা কিন্তু নয়। আর শিহাব শাহীনের সঙ্গে আমার ভালো বন্ধুত্ব। এটা ঠিক যে তার চেয়ে বেশি কিছুও। তবে এর পরিণতি নিয়ে তেমন কোনো বৃহৎ পরিকল্পনা নেই। সম্পর্ক আছে, থাকবে।

তাহলে এজাজ মুন্নার সঙ্গে ঝামেলা চুকিয়ে নতুন করে সংসার করার ব্যাপারে কিছু ভাবছেন?
দেখুন, আমি একা আছি। আর সেটাই আমার জন্য ভালো। অনেক বেশি সুখে আছি। এক ছাদের নিচে সব সময় সুখ হয় না। আর আপনি দেখবেন একা থাকার মধ্যে অনেক মজা আছে। সবকিছুর ঊর্ধ্বে হলো ভালো থাকা। আমি ভালো আছি, আরো থাকবো। আর সবাই যেন ভালো থাকে এ কামনাই করি।