মেইন ম্যেনু

শুনলেন মৃত্যু পরোয়ানা, নিশ্চুপ মুজাহিদ

মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদকে মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার নেসার আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তবে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীকে বিকাল পর্যন্ত পরোয়ানা পড়ে শোনানো হয়নি। কাশিমপুর কারাগারে তার রায়ের কপি সন্ধ্যা নাগাদ পৌঁছার কথা।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার নেসার আলম বলেন, মানবতাবিরোধী অপরাধে দণ্ডিত আলী আহসান মোহাম্মদ মুজাহিদের মৃত্যু পরোয়ানার কপি কেন্দ্রীয় কারাগারে পৌঁছার পর কিছু আনুষ্ঠানিকতা শেষ করেই চারটা ২০ মিনিটের দিকে পড়ে শোনানো হয়। জেল কোড ও আইসিটি অ্যাক্ট অনুয়ায়ী তাকে এ রায় পড়ে শোনানো হয়েছে। তবে এ সময়ে তিনি ছিলেন নিশ্চুপ।

কাশিমপুর কারাগার-১ এর জেলার ফরিদুর রহমান রুবেল জানান, রায়ের কপি আমরা এখনও হাতে পাইনি। পৌঁছামাত্র আনুষ্ঠানিকতা সম্পন্ন করে পড়ে শোনানো হবে।

এর আগে বৃহস্পতিবার বিকাল ৩টা পাঁচ মিনিটে লাল কাপড়ে মোড়ানো অবস্থায় আদালতের আদেশের কপি কেন্দ্রীয় কারাগারে পৌঁছানোর উদ্দেশ্যে পাঠানো হয়। ট্রাইব্যুনালের কর্মকর্তা তাপস চন্দ্র রায় ও মো. সিরাজুল ইসলামের নেতৃত্বে পারভেজ আহমেদ, মো. শাহীন ফয়সাল, সঞ্চয় কুমার ও আবু মুসা প্রামাণিক পরোয়ানার কপি কারাগারে নিয়ে যান। এছাড়া কিছু আইনি প্রক্রিয়া শেষে পরোয়ানা কপির অনুলিপি স্বরাষ্ট্র ও আইন মন্ত্রণালয়ের সচিব এবং জেলা ম্যাজিস্ট্রেটের কাছে পাঠানো হয়েছে।

এছাড়া দুপুর পৌনে ২টায় বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পূর্ণাঙ্গ রায়ের কপিতে স্বাক্ষরের পর সাকা চৌধুরী ও মুজাহিদের পরোয়ানা পড়ে শোনান ট্রাইব্যুনালের রেজিস্ট্রার শহীদুল আলম ঝিনুক। তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। ঢাকাটাইমস