মেইন ম্যেনু

শুভ জন্মদিন পূর্ণিমা

চলচ্চিত্র নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রের মাধ্যমে ১৯৯৮ সালে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হয় চিত্রনায়িকা পূর্ণিমার। প্রথম ছবি দিয়েই আলোচনায় আসেন তিনি। এরপর বিজ্ঞাপন, টিভি নাটক ও চলচ্চিত্রে দাপটের সঙ্গে কাজ করেছেন এক যুগেরও বেশি সময়। জয় করেছেন লাখো ভক্তের হৃদয়। আজ ১১ জুলাই পূর্ণিমার জন্মদিন। সুন্দর এই দিনে প্রিয় অভিনেত্রীকে আওয়ার নিউজ বিডি’র পক্ষ থেকে শুভেচ্ছা।

পূর্ণিমা অভিনীত উল্লেখ্যযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে মাটির ঠিকানা, প্রেমের নাম বেদনা, মনের মাঝে তুমি, হৃদয়ের কথা, ছোট্ট একটা ভালোবাসা, আকাশ ছোঁয়া ভালোবাসা, সুলতান, শাস্তি, শুভা, মেঘের পরে মেঘ, স্বামী-স্ত্রীর যুদ্ধ, পিতামাতার আমানত, সাথী তুমি কার, সবাই তো ভালোবাসা চায়, মায়ের জন্য পাগল প্রভৃতি চলচ্ছিত্র।

কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ চলচ্চিত্রের জন্য ২০১০ সালে সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। এস এ হক অলিক পরিচালিত ‘হৃদয়ের কথা’ ও ‘আকাশছোঁয়া ভালোবাসা’ সিনেমায় রিয়াজের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করে দারুণ প্রশংসিত হন। রিয়াজ-পূর্ণিমা জুটি অসংখ্য দর্শকের হৃদয়ে জায়গা করে নেয়।

মোস্তফা কামাল রাজ পরিচালিত ‘ছায়াছবি’ চলচ্চিত্রে সর্বশেষ অভিনয় করেন পূর্ণিমা। ১৯৮১ সালের ১১ জুলাই চট্টগ্রামে জন্মগ্রহণ করেন তিনি। ২০০৭ সালের ৪ নভেম্বর চট্টগ্রামের ব্যবসায়ী ফাহাদ জামিলের সঙ্গে পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হোন এ গুণী অভিনেত্রী। এরপর চলচ্চিত্রের অন্তরালে চলে যান পূর্ণিমা। গত বছরের মে মাসে কন্যা সন্তানের মা হন তিনি।