মেইন ম্যেনু

শুভ জন্মদিন ববিতা

বাংলা চলচ্চিত্রের সফল অভিনেত্রী ও চিত্রনায়িকা ববিতার জন্মদিন আজ। তবে এবারের জন্মদিন তিনি তাঁর একমাত্র পুত্র অনিকের সাথে পালন করবেন বলে আগেই ঢাকা ত্যাগ করে কানাডা পাড়ি দিয়েছেন বলে ববিতার এক ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে।

মুঠোফোনে কানাডা থেকে ববিতা বলেন, ‘এবারের ঈদ-উল-ফিতর অনিকের সঙ্গে করেছি। আজ জন্মদিনও অনিকের সঙ্গে উদযাপন করবো। আমার জীবনেতো আসলে আর চাওয়া পাওয়ার কিছু নেই। যে কটা দিন বাঁচি আল্লাহ যেন ভালোভাবে সুস্থভাবে তার পথে চলার মতো তৌফিক দেন এই দোয়াই কামনা করি।

তিনি আরো বলেন, ‘মানুষকে সেবার মধ্য দিয়ে যেন বাকিটা জীবন পার করতে পারি। অনিককে মানুষের মতো মানুষ করতে পেরেছি- এর চেয়ে বড় পাওয়া আর কী-ই বা হতে পারে। সবাই আমার জন্য আমার ছেলের জন্য দোয়া করবেন।’ কবে দেশে ফিরবেন এমন প্রশ্নের জবাবে ববিতা বলেন ‘ আগস্ট মাসের প্রথম সপ্তাহে দেশে ফেরার পরিকল্পনা রয়েছে।’

এদিকে জন্মদিনে এরই মধ্যে ঢাকা থেকে ববিতাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তার বড় বোন কোহিনূর আক্তার সূচন্দা ও ছোট বোন চম্পাসহ তার অন্য ভাইয়েরাও।

উল্লেখ্য, ববিতা আপাতত চলচ্চিত্রে অভিনয় থেকে নিজেকে দূরে সরিয়ে রেখেছেন। তিনি এখন ইবাদত বন্দেগী নিয়েই বেশি ব্যস্ত আছেন বলে জানা যায়।

প্রসঙ্গত, আন্তর্জাতিক অভিনেত্রী হিসেবে খ্যাত ববিতার পৈতৃক নিবাস যশোর হলেও ১৯৫৩ সালের আজকের এই দিনে বাগেরহাট জেলায় জন্মগ্রহণ করেন। ১৯৬৮ সালে ‘সংসার’ ছবিতে অভিনয়ের মাধ্যমে ববিতা ঢাকাই চলচ্চিত্রে পদার্পন করেন। এরপর একেএকে ২৫০ এর বেশি চলচ্চিত্রে অভিনয় করেন তিনি। কাজের স্বীকৃতি স্বরূপ পরপর তিন বছর জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন এই অভিনেত্রী।

বর্ষীয়ান অভিনেত্রী ববিতার জন্মদিন উপলক্ষে আওয়ার নিউজ বিডির পক্ষ থেকে জানাই অনেকে অনেক প্রীতি ও শুভেচ্ছে।