মেইন ম্যেনু

শুরুর ৯ সেকেন্ডের মধ্যে বিক্রি হয়ে গেল সব ফোন!

ভারতের বাজারে হটকেক মাইক্রোম্যাক্সের সহায়ক সংস্থা ইউ-এর নয়া ফোরজি স্মার্টফোন। অনলাইনে বিক্রি শুরু হওয়ার ৯ সেকেন্ডের মধ্যেই দেখাচ্ছে আইট অফ স্টক। দ্বিতীয় লটে আবার কবে বিক্রি হবে, রীতিমতো তার দিন-ক্ষণ ঘোষণা করে দেওয়া হয়েছে।

যাঁরা প্রথম কিস্তিতে মাত খেয়েছেন, তাঁরা ইউ-এর এই ‘সবসে সস্তা’ ফোরজি স্মার্টফোনের জন্য ঝাঁপিয়ে পড়তে তাকিয়ে আছেন ২২ সেপ্টেম্বরের দিকে। ইউ ইউনিক। গত সপ্তাহেই লঞ্চ করেছে মাইক্রোম্যাক্সের সংস্থা ইউ-এর এই সবচেয়ে সস্তা ফোরজি স্মার্টফোন। দাম ৪,৯৯৯টাকা।

মঙ্গলবার অনলাইন সংস্থা স্ন্যাপডিলে এই ফোন বাজারে আনা হয়েছিল। মাত্র ৯ সেকেন্ডেই স্টক শেষ। বিক্রি হয়েছে প্রথম কিস্তির সমস্ত ইউ ইউনিক। যাঁরা আগে থেকে নাম নথিভুক্ত করে রেখেছিলেন, শুধুমাত্র তাঁরাই অবশ্য এই কেনাকাটায় অংশ নিতে পেরেছেন। মুহূর্তে আউট অফ স্টক হয়ে যাওয়ার পর কর্তৃপক্ষের তরফে জানানো হয়, আগামী ২২ সেপ্টেম্বর, ঠিক বেলা ১২টায় শুরু হবে এই ফোনের দ্বিতীয় দফার বিক্রিবাটা।

এত তাড়াতাড়ি স্টক শেষ হয়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই প্রশ্ন ওঠে, ঠিক ক’টা ফোন বিক্রি হল ৯ সেকেন্ডে। ইউ বা স্ন্যাপডিল এ বিষয়ে মুখ খুলতে না চাইলেও, সূত্র বলছে, আনুমানিক ৫,০০০ ইউ ইউনিক বিক্রি হয়েছে প্রথম দফায়। এই দীপাবলিতে কোম্পানির প্রায় ৫ লক্ষ ফোন বিক্রির লক্ষ্যমাত্রা রয়েছে।

প্রথম দফার বিক্রির পর ইউ ইউনিকের অফলাইন পরিষেবা শুরু করেছে এই সংস্থা। ৬০০টি শহরে এই কোম্পানির ৮২৫টি সার্ভিস সেন্টারে গিয়ে এই মোবাইল সম্পর্কে তথ্য জানতে পারবেন গ্রাহকরা। এতদিন পর্যন্ত এই ব্যবস্থা ছিল শুধু অনলাইনে। ইউ-এর অন্যান্য স্মার্টফোনের ক্ষেত্রেও এই পরিষেবা চালু করা হবে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে।