মেইন ম্যেনু

শেখ রাসেলকে উৎসর্গ করে নির্মিত হলো গান (দেখুন ভিডিওসহ)

গত ১৫ আগষ্ট ছিলো জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রত্যূষে একদল তরুণ সেনা কর্মকর্তা ট্যাঙ্ক দিয়ে শেখ মুজিবুর রহমানের ধানমণ্ডিস্থ ঐতিহাসিক ৩২ নম্বর বাসভবন ঘিরে ফেলে শেখ মুজিব, তাঁর পরিবার এবং তাঁর ব্যক্তিগত কর্মচারীদের সঙ্গে শেখ রাসেলকেও হত্যা করা হয়। শেখ মুজিবের নির্দেশে রাসেলকে নিয়ে পালানোর সময় ব্যাক্তিগত কর্মচারীসহ রাসেলকে অভ্যুত্থানকারীরা আটক করে। আতঙ্কিত হয়ে শিশু রাসেল কান্নাজড়িত কণ্ঠে বলেছিলেন, ‘আমি মায়ের কাছে যাব’। এরপরেই তাকে হত্যা করা হয়।

শেখ রাসেলের শেষ এই কথাটি নিয়েই তাকে উৎর্সগ করে বর্তমান যোগাযোগ ও প্রযুুিক্ত বিষয়ক প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক, এম.পি এর মূল ভাবনায় একটি গান গত ১৫ আগষ্ট ইউটিউবে প্রকাশ করা হয়েছে। গানটির নাম ‘আমি মায়ের কাছে যাব’। এর সুর, ও সঙ্গীতায়োজনে ছিলেন কৌশিক হোসাইন তাপস। গানটির কথা লিখেছেন সাখাওয়াত আল মামুন ও তাপস। ভিডিওটি নির্মাণ করেছেন ফারজানা মুন্নি। গানটির ভিডিও আইসিটির সার্বিক তত্তাবধায়নে নির্মিত হয়েছে।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ১৮ অক্টোবর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন।

গানটি দেখতে এখানে ক্লিক করুন