মেইন ম্যেনু

‘শেখ হাসিনাও নিজেকে আন্তর্জাতিক নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন’

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন আন্তর্জাতিক নেতা ছিলেন তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নিজেকে আন্তর্জাতিক নেতা হিসেবে প্রতিষ্ঠিত করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বকে ধ্বংসের ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সে ষড়যন্ত্র সফল হতে পারে নি।’

তোফায়েল আহমেদ শনিবার বিকেলে রাজধানীর শাহবাগের পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সমিতির সভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নান।

তোফায়েল আহমেদ বলেন, বিএনপি-জামায়াত নির্বাচন বানচালের নামে দেশে নাশকতা করে এবং পেট্রল-বোমা দিয়ে মানুষ পুড়িয়ে সরকার পতনে ব্যর্থ হয়ে জঙ্গিবাদ সৃষ্টির মাধ্যমে বিদেশী হত্যার পথ বেছে নিয়েছে।

রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে বিএনপির অবস্থানের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের এ নেতা বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ স্বাধীনতা অর্জন করেছে। আর সেই আওয়ামী লীগের সরকার কখনো চাইবে দেশের পরিবেশ নষ্ট হোক।

এ বিষয়ে তিনি বলেন, সরকার সকল কিছু বিবেচনা করে এ বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করেছে। যারা এ বিষয়টি নিয়ে রাজনীতি করছে তারা অনেকেই নি:শেষ হওয়ার পথে।