মেইন ম্যেনু

শেখ হাসিনাকে চিঠির উত্তর দিলেন সোনিয়া গান্ধী

আওয়ামী লীগের আসন্ন ২০ তম কাউন্সিলে অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীকে চিঠি দিয়েছিলেন। সোনিয়া গান্ধী সেই চিঠির জবাব দিয়েছেন বলে গণভবনের একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

শেখ হাসিনার আমন্ত্রণের জবাবে সোনিয়া চিঠি লিখে জানিয়েছেন, তিনি নানা কারণে ঢাকায় আসতে পারছেন না। তবে কংগ্রেসের শীর্ষ কয়েকজন নেতাকে তার প্রতিনিধি হিসেবে ঢাকায় পাঠাবেন বলে চিঠিতে উল্লেখ করেন সোনিয়া।

রাজ্যসভায় বিরোধী দলনেতা গুলাম নবী আজাদ আসবেন ঢাকায়। আর তার আরও দুই সঙ্গী হিসেবে পশ্চিমবঙ্গের সাবেক প্রদেশ কংগ্রেস সভাপতি ও সাংসদ প্রদীপ ভট্টাচার্য্য এবং মালদহ থেকে নির্বাচিত সাংসদ বেনজির মৌসম নূর আসবেন বলে কংগ্রেস সভানেত্রীর পক্ষ থেকে জানানো হয়েছে।

বাংলাদেশের সঙ্গে ভারতের সুসম্পর্কের ধারা বজায় রাখতেই ঢাকায় আসছেন বলে ভারতের গণমাধ্যমকে জানিয়েছেন প্রদীপ ভট্টাচার্য্য।

এদিকে, আওয়ামী লীগের কাউন্সিলে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে প্রতিনিধি হিসেবে যোগ দিচ্ছেন দলটির মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি ভারতীয় গণমাধ্যমকে বলেন, মুখ্যমন্ত্রীর দূত হিসেবে যাচ্ছি। তার বার্তাই পৌঁছে দেব সে দেশে। সদ্ভাব আর শান্তিপূর্ণ সহাবস্থানেই যে উন্নয়ন সম্ভব, সে কথাই ওপার বাংলায় বলে আসব। আওয়ামী লীগের নেতা-কর্মীদের কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক সংগ্রামের কথাও জানাব।



(পরের সংবাদ) »