মেইন ম্যেনু

শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ

আজ ১১ জুন শনিবার। ২০০৮ সালের এই দিনে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সে সময় দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগ করেন তিনি। সেনা সমর্থিত ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় দুর্নীতি, অনিয়মের অভিযোগে অনেক রাজনীতিবিদ, জনপ্রতিনিধি ও সরকারী আমলাদের কারা ভোগ করতে হয়।

২০০৭ সালের ১৬ জুলাই ভোরে ধানমণ্ডির বাসভবন থেকে শেখ হাসিনা গ্রেপ্তার হন। গ্রেপ্তারের পর প্রথমে তাকে ঢাকা মেট্রোপলিটন আদালতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার নিয়ে আটক রাখা হয়। আওয়ামী লীগসহ অন্য সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির পরিপ্রেক্ষিতে তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।

বার্তাসংস্থা বাসস বলছে, শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আজ দলের নেতৃবৃন্দ তার সঙ্গে সাক্ষাৎ করে তাকে অভিনন্দন জানাবেন। দুপুরে বিভিন্ন মসজিদে শেখ হাসিনার সুস্বাস্থ্য কামনা করে দোয়া মাহফিল হবে। এদিকে দিবসটি উপলক্ষে যুবলীগ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে।

এর মধ্যে রয়েছে সকাল ৮টায় ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বিকালে মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভা। ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উদ্যোগে আজ বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করেছে। আলোচন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।