মেইন ম্যেনু

শেখ হাসিনার জন্মদিনে আ.লীগের জমকালো আয়োজন

সকাল থেকেই চলছে ধুম আয়োজন। সজ্জায় ব্যস্ত যারা, তাদের ঘুরে তাকানোর সময় নেই। কার্যালয় পাড়ায় এখন সাজ সাজ রব। কেউ আলোকসজ্জায় ব্যস্ত, কেউ ব্যস্ত সামিয়ানা টানানোয়। কার্যালয়ের বাইরের রাস্তায়ও চলছে আয়োজনের নানা কারুকার্য। যার জন্য এতো আয়োজন তিনি দেশে নেই। তাতে কি? ভক্তি-ভালোবাসা শরীরী অবস্থান দিয়েই তো কেবল নির্ধারণ হয় না। ভক্তের অনুরাগ বিকশিত হয় মন থেকে। শ্রদ্ধা, ভালোবাসা নিবেদন হতে পারে দূর পরবাসেও।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষেই এতো আয়োজন আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে। উৎসবের আমেজ বইছে ধানমন্ডির ৩/১-এর গলিতে। সেখানে এখন সাজের আওয়াজ।

২৮ সেপ্টেম্বর (বুধবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন। নিউইয়র্কে জাতিসংঘের অধিবেশন শেষে ২৬ সেপ্টেম্বর দেশে ফিরে জন্মদিন পালন করার কথা ছিল প্রধানমন্ত্রীর। সিদ্ধান্ত পরিবর্তন করে ৩০ সেপ্টেম্বর দেশে ফেরার তারিখ নির্ধারণ করা হয়। ছেলে সজীব ওয়াজেদ জয়ের আমেরিকার ভার্জিনিয়ার বাড়িতেই এবার জন্মদিন পালন করবেন শেখ হাসিনা।

জন্মদিনে দেশে না থাকলেও ঐতিহ্যবাহী দল আওয়ামী লীগ দিবসটিতে নানা কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে ধানমন্ডির কার্যালয় আলোকসজ্জাসহ নানা আয়োজনে সাজানো হয়েছে।

দলটির কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য আমেনা কোহিনূর বলেন, প্রধানমন্ত্রী এবার তার ছেলের সঙ্গে জন্মদিন পালন করবেন। কিন্তু তাতে তো দলের নেতাকর্মীদের ভালোবাসার কোনো কমতি থাকতে পারে না। সরব আয়োজনের মধ্য দিয়েই নেত্রীর প্রতি শ্রদ্ধা, ভালোবাসা জানাবো।