মেইন ম্যেনু

শেখ হাসিনার নামে পদ্মাসেতুর নামকরণ করার প্রস্তাব জাতীয় পার্টির

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে পদ্মাসেতু নামকরণে জাতীয় পার্টির (জাপা) পক্ষ থেকে প্রস্তাব করেছেন দলটির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর দৃঢ় প্রত্যাশা অনুযায়ী পদ্মাসেতু নির্মাণের কাজ চলছে। এবারের প্রস্তাবিত বাজেটে পদ্মা সেতু নির্মাণের জন্য ৬ হাজার ৪৮ কোটি টাকা বরাদ্দের প্রস্তাব করায় অর্থমন্ত্রীকে অভিনন্দন জানাই। এই সেতু প্রধানমন্ত্রীর নামে নামকরণ করা হলে জাতীয় পার্টির পক্ষ থেকে আমরা সমর্থন ও স্বাগত জানাবো।’

শনিবার (২৫ জুন) জাতীয় সংসদে ২০১৬-১৭ বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এরআগে সকাল ১০টা ৫৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেন, ‘পদ্মাসেতু হওয়ায় দক্ষিণাঞ্চলের ১৯ জেলার গণমানুষের ভাগ্য পরিবর্তন হবে এবং অর্থনৈতিক জীবনে তাদের একটি বিরাট উন্নতি হবে।’

জাতীয় পার্টির শাসনামলে উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, ‘যে গ্রামে নৌকা চলতো ও যে পল্লীতে গরুর গাড়ি ছিল ক্ষুদ্র বাহন, তেমন হাজার হাজার গ্রামে অগণিত কালভার্ট ও সংযোগ সড়ক নির্মাণ করেছিলেন এরশাদ। দেশের ৬৮ হাজার গ্রাম অন্ধকারে ছিল, কিন্তু পল্লীবন্ধু এরশাদ হাজার হাজার গ্রামে বিদ্যুত পৌছে দিয়েছিলেন।