মেইন ম্যেনু

শেখ হাসিনা না থাকলে বাংলাদেশ থাকবে না : আইনসচিব

প্রধানমন্ত্রী শেখ হাসিনা না থাকলে বাংলাদেশ থাকবে না বলে মন্তব্য করেছেন আইনসচিব আবু সালেহ শেখ মোহাম্মদ জহিরুল হক। তিনি বলেছেন, উন্নয়ন করবেন প্রধানমন্ত্রী, আর ভোট দেব ধানের শীষে, তা যেন না হয়।

শনিবার রংপুর আইনজীবী সমিতি ভবনে আয়োজিত এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

এ সময় সরকারি দলের ভূয়সী প্রশংসা করে আইনসচিব বলেন, “যখন আওয়ামী লীগ ক্ষমতায় থাকে তখনই দেশের উন্নতি হয়।”

আইনসচিব বলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্ম না হলে যেমন বাংলাদেশ হতো না, ঠিক তেমনি শেখ হাসিনা না থাকলে বাংলাদেশ থাকবে না।”

আইনজীবীদের উদ্দেশে আবু সালেহ বলেন, “প্রধানমন্ত্রী দেশের যে উন্নয়ন করে যাচ্ছেন, সেদিকে লক্ষ রাখতে হবে। উন্নয়ন করবেন প্রধানমন্ত্রী আর ভোট দেব ধানের শীষে, তা যেন না হয়।” আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশের প্রতিটি ক্ষেত্রে্- প্রশাসন, পুলিশ , সেনাবাহিনী, বিচার বিভাগ সব ক্ষেত্রে ব্যাপক সাফল্য এসেছে বলে মন্তব্য করেন তিনি।

সরকারি কর্মকর্তা হয়েও রাজনীতিকের মতো বক্তব্য দেয়ার বিষয়ে ব্যাখ্যায় আবু সালেহ বলেন, “আমরা সরকারি কর্মকর্তা হলেও জাতির জনক বঙ্গবন্ধু , দেশের সংবিধান, দেশ- এসব বিষয়ে কোনো রাজনীতি নেই। এসব বিষয় বাস্তব সত্য। সেদিকে লক্ষ রেখে কাজ করতে হবে।”

রংপুর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হক প্রামাণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন প্রধানমন্ত্রীর এপিএস-১ জাহাঙ্গীর হোসেন, জেলা ও দায়রা জজ মঞ্জুরুল বাসিত, সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক প্রমুখ।