মেইন ম্যেনু

শেখ হাসিনা ভারতের কাছে নাচের পুতুল : গয়েশ্বর

শেখ হাসিনা ভারতের কাছে নাচের পুতুল বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

শুক্রবার বিকালে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ঢাকা মহানগরীর কর্মী সভায় তিনি এ মন্তব্য করেন।

‘লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ঢাকা মহানগরীর কর্মী সম্মেলন’ শীর্ষক এ সভায় তিনি বলেন, ভারত একাত্তর সালে স্বাধীনতা যুদ্ধে আমাদের সহযোগিতা করেছিলেন। এর জন্য আমরা ভারতের কাছে ঋণী। কিন্তু এর বিনিময়ে আমরা ভারতকে আর কত দিন সুযোগ-সুবিধা দেবো? এ কথা জাতি হিসাবে ভারতের কাছে আমাদের জিজ্ঞাসা করা উচিত। স্বাধীনতার এত বছর পরও কি তাদের সেই সহযোগিতা ঋণ শোধ হয়নি?
গয়েশ্বর বলেন, শেখ হাসিনা ভারতের কাছে নাচের পুতুল। ভারত মঞ্চে তাকে (প্রধানমন্ত্রী) হাত, পা ও কমরে দড়ি বেঁধে যেভাবে নাচতে বলেন, তিনি সেভাবেই নাচেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ বীরবিক্রম বলেন, বাংলাদেশ আন্তর্জাতিকভাবে ধ্বংসের মুখে আছে। এছাড়া বাংলাদেশে তিনটি দেশের হুমকিতে রয়েছে। এই দেশগুলো হল, আমেরিকা, ভারত ও চীন। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য মধ্যবর্তী নির্বাচন অনিবার্য।

এরপর প্রতিনিধি সভায় ইঞ্জিনিয়ার মো. ইকবাল হোসেন তালুকদারকে আহ্বায়ক ও খাজা আতিকুর রহমান মনিকে সদস্য সচিব করে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহ্বায়ক কমিটিকে আগামী ৯০ দিনের মধ্যে পূণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়।
আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন তালুকদারের সভাপতিত্বে এতে জাতীয় গণতান্ত্রিক পার্টির সভাপতি শফিউল আলম প্রধান, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতিক, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম প্রমুখ বক্তব্যে রাখেন।