মেইন ম্যেনু

শেবাচিমের পরিচালকসহ ৩ কর্মকর্তা বরখাস্ত

দুর্নীতির অভিযোগে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের পরিচালক ডা. নিজাম উদ্দিন ফারুকসহ তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

হাসপাতালের তৃতীয় এবং চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ নিয়ে এই তিন কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাদের বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত হওয়া তিন কর্মকর্তা হলেন- নিয়োগ কমিটির সভাপতি হাসপাতালের পরিচালক ডা. মো. নিজাম উদ্দিন ফারুক, নিয়োগ কমিটির সদস্য সচিব হাসপাতালের উপ-পরিচালক ডা. মো. শহিদুল ইসলাম হাওলাদার এবং নিয়োগ কমিটির সহায়তাকারী প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুল জলিল।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পার-২ অধিশাখার পৃথক তিনটি প্রজ্ঞাপনের মাধ্যমে তাদের তিন জনকে বরখাস্ত করা হয়। এ সিদ্ধান্ত সোমবার থেকেই কার্যকর হয়। তাদের মধ্যে সোমবার ছিল উপ-পরিচালক ডা. মো. শহিদুল ইসলাম হাওলাদারের শেষ কর্মদিবস। অর্থাৎ মঙ্গলবারে তার অবসরে যাওয়ার কথা ছিল।

হাসাপাতাল সূত্রে জানা যায়, তৃতীয় এবং চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ নিয়ে ঘুষ বাণিজ্য এবং ব্যাপক অনিয়মের অভিযোগ ওঠে এই তিন কর্মকর্তার বিরুদ্ধে। ঘটনা তদন্তের জন্য স্বাস্থ্য মন্ত্রাণালয়ের যুগ্ম-সচিব হাবিবুর রহমানকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটিও গঠন করা হয়। কমিটি গত বছরের ৩০ ডিসেম্বর বিষয়টি খতিয়ে দেখে। পরে প্রতিবেদনটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে জমা দেয়া হয়।