মেইন ম্যেনু

শের-ই বাংলা স্টেডিয়ামে নিরাপত্তা জোরদার

গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর এমনিতেই বাড়ানো হয়েছে দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনার নিরাপত্তা ব্যবস্থা। তারই অংশ হিসেবে মিরপুরে অবস্থিত শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেরও নিরাপত্তা জোরদার করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্টেডিয়ামের মূল প্রবেশ পথ দিয়ে মাশরাফি থেকে শুরু করে সব ক্রিকেটার কিংবা কর্মকর্তাদেরও গাড়ি প্রবেশ করবে কড়া নিরাপত্তা চেকিংয়ের পর।

যেমনটি দেখা গেল আজ বুধবারই। বিসিবির নতুন এই উদ্যোগের কারণে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আনসার বাহিনীর কর্মীদের চেকিং থেকে বাদ যায়নি বাংলাদেশ ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান ও জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের গাড়িও।

হঠাৎ কেন স্টেডিয়ামের নিরাপত্তা এভাবে বাড়ানো হলো? এ প্রসঙ্গে বিসিবির চিফ সিকিউরিটি কো-অর্ডিনেটর মোহাম্মদ আলি সাংবাদিকদের বলেন, ‘মূলত স্টেডিয়াম এলাকায় কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতেই নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ধরনের নিরাপত্তা ব্যবস্থা আগেও ছিল। তবে মাঝে এটি অনুসরণ করা হয়নি। বুধবার থেকে আবারও আমরা নিরাপত্তা প্রদানে কঠোর হচ্ছি।’

ক্রিকেটার, বিসিবি কর্মকর্তা, সাংবাদিক থেকে শুরু করে ক্রিকেটসংশ্লিষ্ট সবার নিরাপত্তার কথা ভেবেই এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে সিকিউরিটি কো-অর্ডিনেটর জানান। আগামী অক্টোবরেই ইংল্যান্ডের বাংলাদেশ সফরে আসার কথা; কিন্তু গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার পর ইংল্যান্ডের বাংলাদেশ সফর অনিশ্চয়তার মধ্যে পড়ে যাওয়ার পর বিসিবি এমন নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা চিন্তা করতে শুরু করেছে।