মেইন ম্যেনু

শেষ ওভারের আগে নাসিরকে যা বলেছিলেন মাশরাফি

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের দেওয়া ১৩৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ের জয়ের জন্যে শেষ ওভারে ১৮ রানের প্রয়োজন ছিল। এমন মুহূর্তে দলের সেরা বোলারকে দিয়ে বোলিং করিয়ে থাকেন অধিনায়ক। ১৯তম ওভারে মুস্তাফিজ তার নির্ধারিত ওভার শেষ করায় ২০তম ওভারে মাশরাফি বল তুলে দেন নাসিরের হাতে। আগের ৩ ওভারে ২৭ রান খরচ করা নাসিরের উপর আস্থা রেখেন মাশরাফি।

আস্থার প্রতিদানও দেন নাসির। প্রথম বলে ম্যালকম ওয়ালারের উইকেট তুলে নেন। কিন্তু পরের ৪ বলে মাদজিবার কাছে বেধড়ক মার খান এই অফ স্পিনার। দ্বিতীয় বলে ছয়ের পর, পরের বলে ২ রান নেন মাদজিবা। পরের দুই বলে আরও ১০। সব মিলিয়ে ১৮। ছক্কা মেরেই জয়টা ছিনিয়ে আছেন ডানহাতি এ ব্যাটসম্যান।

মাশরাফি বল দেওয়ার পর নাসিরকে স্বাভাবিক বোলিং করার পরামর্শ দেন। মাশরাফির ভাষ্য ছিল এরকম, ‘নাসিরকে বলেছিলাম স্বাভাবিক বোলিং করতে। ওই সময় ওকে বোলিং দেওয়া বাদে অন্য কাউকে বোলিং দেওয়ার সুযোগ ছিল না। নাসিরকে বলেছিলাম ‘রিলাক্স’ থেকে বোলিং করতে। ও এ রকম পরিস্থিতিতে বোলিং করে অভ্যস্ত না। ওর জন্য নতুন অভিজ্ঞতা। আমি চেয়েছিলাম- যাই করুক, নিজের মতো করে করুক।’

রাজধানীর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ১৩১ রানে আটকে দেয় বাংলাদেশ। জবাবে ১৪ বল ও চার উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় মাশরাফিরা। ফলে ১-১ জয়ে শেষ হলো টি-টোয়েন্টি সিরিজ।