মেইন ম্যেনু

শেষ পর্যন্ত কবির কথাই প্রমাণ দিলেন রুবেল

‘একটু খানি ভুলের তরে অনেক বিপদ ঘটে, ভুল করেছেন যারা সবাই ভুক্তভোগী বটে’। কবি আবুল হোসেন মিয়ার এই কবিতাংশের মর্মকথা শতভাগ প্রমাণিত হলো রুবেল হোসেনের ক্ষেত্রে। ছোট্ট একটি ভুলই কাল হয়ে দাঁড়াল বাংলাদেশের এই পেসারের। আর সেই ভুলটি হচ্ছে, ইনজুরির কারণে পুনর্বাসন প্রক্রিয়া চলাকালীন বিসিবির গাইডলাইন মানেননি তিনি।

সোমবার এমন বার্তাই দিয়েছিলেন স্বয়ং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। জানিয়েছিলেন, ‘কেন্দ্রীয় ‍চুক্তিতে রুবেল বাদ পড়বে’। অবশেষে বিসিবি প্রধানের কথারই বাস্তবায়ন ঘটল। সোমবার রাতে কেন্দ্রীয় চুক্তির জন্য ঘোষিত ১৪ জন ক্রিকেটারের তালিকা থেকে বাদ পড়লেন রুবেল হোসেন।

কপাল মন্দ রুবেল এখন আফসোস করতেই পারেন এভাবে, ‘ইস, যদি আবুল হোসেনের কবিতাটা মাথায় রাখতাম, তাহলে এভাবে বিপদ হতো না!’ কী আর করার, এই ভুলের মাসুল রুবেলকে দিতে হবে একটি বছর। অর্থাৎ বিসিবির নতুন চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ডিসেম্বরে।

এদিকে রুবেলের সঙ্গে বাদ পড়া তালিকায় রয়েছেন আগের তালিকায় থাকা শফিউল ইসলাম ও এনামুল হক বিজয়। প্রতিযোগিতামূলক ক্রিকেটে আগামী চুক্তিতে নিজেদের স্থান করে নিতে বড় কষ্টই করতে হবে রুবেল-শফিউল-এনামুলকে।

বিসিবির নতুন চুক্তিতে থাকা ১৪ ক্রিকেটার: মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, ইমরুল কায়েস, আল-আমিন হোসেন, আরাফাত সানি, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মান, নাসির হোসেন, মুমিনুল হক ও তাইজুল ইসলাম।