মেইন ম্যেনু

শেষ হলো বেরোবি’র চারদিন ব্যাপী প্রাণের বইমেলা

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি)সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন রণন ও গুনগুন- এর যৌথ উদ্যোগে চার দিনব্যাপী বই মেলা শেষ হয়েছে বুধবার। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠার নয় বছরে ক্যাম্পাসে প্রথম বই মেলা হিসেবে সবার হৃদয়ে স্মরণীয় হয়ে রবে চিরকাল রণন-গুনগুন বই মেলা-২০১৭।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি রোববার বেলা ১২ টায় প্রখ্যাত লেখক হায়দার বসুনিয়া বইমেলার উদ্বোধন করেন। তবে সময়ের স্রোতে দেখতে দেখতে চারটি দিন কেটে গেলো। অবশেষে নিয়মের বাধ্যবাধকতায় সাঙ্গ হলো প্রাণের বই মেলাটি। বুধবার মেলার শেষ দিনে বিশ্ববিদ্যালয়ের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুনগুন সাংস্কৃতিক পরিবেশনা শেষে রাত ৯টায় বই মেলার সমাপ্তি ঘোষণা করা হয়।
এদিকে, মেলার ১৬ টি স্টলের সংগঠকদের সাথে কথা বলে জানা যায়, চারদিনে প্রায় তিন লক্ষাধিক টাকার বই বিক্রয় করেছেন তারা। সংগঠকদের দাবি আগামী সময়ে যেন আরো বেশি দিন ধরে এই মেলার আয়োজন করা হয়।

মেলা শেষে আয়োজকারী সংগঠন গুনগুনের সভাপতি ও শিক্ষক উমর ফারুক জানান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে এটি প্রথম বই মেলা ছিল। মেলাটি সুষ্ঠভাবে শেষ করতে পেরে অনেক ভালো লাগছে। এ সময় তিনি বিশ্ববিদ্যালয় প্রশাসন, সহয়তাকারী প্রাণ ফ্রুটো, পুলিশ ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার কর্মরত সদস্য এবং গণমাধ্যমকর্মীদের মেলা সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য ধন্যবাদ জানান।