মেইন ম্যেনু

শ্বাসরুদ্ধকর ম্যাচে ড্র চিলির

কোপা আমেরিকার গ্রুপপর্বের (এ) উত্তেজনাপূর্ণ খেলায় পয়েন্ট ভাগাভাগি করেছে চিলি ও মেক্সিকো। ৩-৩ গোলে অমীমাংসিতভাবে শেষে হয়েছে দুই দলের মধ্যকার শ্বাসরুদ্ধকর ম্যাচ। খেলায় জোড়া করেছেন চিলির ভিডাল ও মেক্সিকোর ভুসো।

চিলির স্টাডিও ন্যাশিওনাল জুলিও মার্টিনেজ প্রাডোনোস স্টেডিয়ামে সোমবার রাতে শুরুটা ভালই করেছিল স্বাগতিকরা। খেলার ২২ মিনিটে মেক্সিকোর জালে বল পাঠিয়েছেন ভিডাল। কিন্তু দুরন্ত খেলা মেক্সিকো সমতায় ফিরেছে এক মিনিট পরই। গোল করেছেন ভুসো।

সমতায় ফেরার পর ২৯ মিনিটে মেক্সিকোকে ২-১ ব্যবধানে এগিয়ে দিয়েছেন জিমেনেজ। কিন্তু লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি অতিথিরা। বিরতিতে যাওয়ার ৩ মিনিট আগে সমতায় ফিরেছে চিলি। ৫৫ মিনিটে পেনাল্টি থেকে আবারও লিড নেয় চিলি। গোল করেছেন ভারগাস। কিন্তু ছন্দে থাকা মেক্সিকো আবারও সমতায় ফেরে ৬৬ মিনিটে। এবারও অতিথিদের হয়ে গোলটি করেছেন ভুসো। অবশ্য পয়েন্ট খুয়ালেও গ্রুপপর্বের শীর্ষস্থান ধরে রেখেছে চিলি (২ ম্যাচে ৪ পয়েন্ট)।

এদিকে একই গ্রুপপর্বের আরেক খেলায় জয় পেয়েছে বলিভিয়া। তারা ৩-২ গোলে হারিয়েছে ইকুয়েডরকে। জয়ী দলের হয়ে একটি করে গোল করেছেন রালডেস, স্মেডবার্গ-ড্যালেন্স ও মরেনো। আর ইকুয়েডরের হয়ে একটি করে গোল করেছেন ভ্যালেন্সিয়া ও বোলোনোস।