মেইন ম্যেনু

শ্যামনগরে মৎস্য ঘের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত-১

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবন সংলগ্ন গাবুরা এলাকায় মৎস্য ঘের দখলকে কেন্দ্র প্রতিপক্ষের হামলায় শফিকুল ইসলাম (৩৮) নামে এক ঘের মালিকের মৃত্যু হয়েছে। বুধবার রাত ১২টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শফিকুল ইসলাম উপজেলার গাবুরা ইউনিয়নের খোলপেটুয়া গ্রামের আব্দুস সাত্তার খানের ছেলে। এ সময় আহত হয় আরো ৫ জন। আহতরা হলেন, নিহত শফিকুল ইসলামের স্ত্রী পারুল বেগম, ছেলে রায়হান, হালিম, হাবিবুল্লাহ ও নেওয়াজ। এঘটনায় পুলিশ ৯ জনকে আটক করেছে।

গাবুরা ইউনিয়নের চেয়ারম্যান মাসুদুল আলম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার সকালে শফিকুল ইসলামদের ৬০ বিঘা জমির একটি মৎস্য ঘের দখল করতে হামলা চালায় একই এলাকার লোকমানসহ তার ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী। সন্ত্রাসীরা শফিকুলসহ পাচজনকে পিটিয়ে ও কুপিয়ে মারাতœক জখম করে। তাদেরকে উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ সময় পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এদিকে আহত শফিকুলের অবস্থার অবনতি হলে সাতক্ষীরা সদর হাসপাতাল থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাতে তার মৃত্যু হয়।

এ ব্যাপারে শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইনামুল হক জানান, উপজেলার গবুরা গ্রামের শফিকুল ইসলামদের ৬০ বিঘা একটি মৎস্য নিয়ে একই এলাকার লোকমান হোসেন দের সাথে বিরোধ চলে আসছিল। এই ঘের নিয়ে এডিসি (রেভিনিউ), শ্যামনগর ইউএনও পরিষদের কয়েকবার বসাবসি শালিশ বৈঠক হয়। কাগজপাতি দেখে বিচারকরা রায় দেয় শফিকুল ইসলামদের। এর পরেও লোকমান শেষ পর্যন্ত দখল করতে মরিয়া হয়ে ওঠে। বুধবার রাতে দখলকরতে সেখানে হামলা চালায় লোকমানসহ তার লোকজন। এ সময় নিহত হয় শফিকুল ইসলাম। এঘটনায় নিহতের চাচা হাবিবুল্লাহ বাদি হয়ে মামলা করেছে। ঘটনার সাথে জড়িত ৯ জনকে আটক করা হয়েছে।