মেইন ম্যেনু

শ্যামনগরে ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন হচ্ছে

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহায়তায় কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন প্রকল্পের আওতায় ৫টি শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপিত হতে যাচ্ছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায়, কম্পিউটার ও ভাষা প্রশিক্ষণ ল্যাব স্থাপন হতে যাচ্ছে এমন প্রতিষ্ঠান গুলি হল বুড়িগোয়ালিনী ফরেষ্ট মাধ্যমিক বিদ্যালয়,নওয়াবেঁকী মহাবিদ্যালয়,আটুলিয়া আব্দুল কাদের স্কুল এন্ড কলেজ,চিংড়াখালী মাধ্যমিক বিদ্যা নিকেতন ও গুমানতলী ফাযিল মাদ্রাসা।

জানা যায় এ সকল প্রতিষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কতৃক প্রত্যেকটি প্রতিষ্ঠানে ১৭টি ল্যাপটপ,১টি লেজার প্রিন্টার,১টি স্ক্যানার মেশিন,১টি এলইডি মাল্টিমিডিয়া প্রজেক্টর,১টি থ্রিজি পকেট রাউটার,৮টি ডাবল কম্পিউটার টেবিল,১৬টি চেয়ার,১টি ইন্সট্রাকটর টেবিল,১টি ইন্সট্রাকটর চেয়ার এর সমন্বয়ে ল্যাব স্থাপন করা হবে।এ ছাড়া ল্যাব স্থাপন খরচ বাবদ প্রত্যেক শিক্ষা প্রতিষ্টান ৩০ হাজার করে টাকা পাবেন।

স্থাপন হতে যাচ্ছে এমন প্রতিষ্ঠান আব্দুল কাদের স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুভাস চন্দ্র মন্ডল বলেন পরিপূর্ণ ১টি ল্যাব স্থাপন করতে যাচ্ছি।বুড়িগোয়ালিনী ফরেষ্ট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃনাল কান্তি বিশ্বাস বলেন যুগপোযোগি একটি ল্যাব সহায়তা পেয়েছি এ জন্য বর্তমান সরকার ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানবৃন্দ।

শ্যামনগরে ইতিপূর্বে শ্যামনগর সরকারী মহসীন ডিগ্রী কলেজ,নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়,শ্যামনগর আতরজান মহিলা মহাবিদ্যালয়,ঈশ্বরীপুর এ সোবহান মাধ্যমিক বিদ্যালয় ,নকিপুর হরিচরণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়,শ্যামনগর কেন্দ্রীয় মাদ্রাসা ও নওয়াবেঁকী মহাবিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে।