মেইন ম্যেনু

শ্রমিক দলের সমাবেশ শুরু

প্রায় দুই বছরেরও বেশি সময় পর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে কোনো সমাবেশে যোগ দিচ্ছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। মহান মে দিবস উপলক্ষে শ্রমিক দল আয়োজিত এই সমাবেশ এরই মধ্যে শুরু হয়েছে।

ছোট ছোট মিছিল নিয়ে নেতা-কর্মীরা আসতে শুরু করেছেন। রোববার বেলা সোয়া ২টার দিকে পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এখন অপেক্ষা খালেদা জিয়ার। সেখানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন।

সমাবেশে শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন সভাপতিত্ব করছেন।

এর আগে দুপুর থেকেই সমাবেশস্থলে ঢাকা ও এর আশপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক নেতা-কর্মী আসতে শুরু করেন। তারা বিভিন্ন ধরনের ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগ দিচ্ছেন।

সোহরাওয়ার্দী উদ্যানের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সংলগ্ন অংশে উত্তরমূখী করে মঞ্চ তৈরি করা হয়েছে। সমাবেশের বক্তব্য প্রচারের জন্য উদ্যানের মধ্যে প্রায় ৩০টি মাইক লাগানো হয়েছে।

শ্রমিক সমাবেশে আগত নেতা-কর্মীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য উদ্যানের ভেতরে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এবং জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

এদিকে শ্রমিক সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন সংলগ্ন গেট দিয়ে উদ্যানে প্রবেশকালে নেতা-কর্মীসহ সবার শরীর তল্লাশি করছে পুলিশ। পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশও উপস্থিত রয়েছেন।

ঢাকায় খালেদা জিয়ার সর্বশেষ জনসভা হয়েছিল ‘গণতন্ত্র হত্যা’ দিবসে গত ৫ জানুয়ারি নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে। আর সোহরাওয়ার্দী উদ্যানে খালেদা জিয়ার সর্বশেষ সমাবেশ হয় ২০১৪ সালের ২০ জানুয়ারি।