মেইন ম্যেনু

শ্রীমঙ্গলের তিন গুনী নৃত্যশিল্পী বিটিভিতে

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) থেকে : বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) কর্তৃক আয়োজিত নৃত্য বিষয়ক নৃত্যানুষ্ঠান ” তারানা ” এর চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিয়ে কুলাউড়া অঞ্চলের ৫ (পাঁচ) জন প্রতিযোগী সকলের অনেক প্রশংসা কুড়িয়েছে । এই পাঁচ প্রতিযোগীর মধ্যে ৩ (তিন) জনই পর্যটন নগরী শ্রীমঙ্গলের নৃত্যশিল্পী।

প্রখ্যাত নৃত্যশিল্পী শিবলী মুহাম্মদ ও শামীম আরা নিপার উপস্থাপনায় এই নৃত্য প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশন ( বিটিভি ) এর প্রথম নৃত্যশিল্পী , স্বনামধন্য ও গুণী নৃত্য নির্দেশক জিনাত বরকতুল্লাহ । বিচারকের আসনে ছিলেন প্রখ্যাত নৃত্যশিল্পী তাবাসসুম আহাম্মদ , হিরু এবং ডাঃ সুমা মমতাজ ।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কুলাউড়া অঞ্চলের পাঁচ (৫) জন , ঢাকা অঞ্চলের চার (৪) জন ও টাঙ্গাইল অঞ্চলের বারো (১২) জন নৃত্যশিল্পী । কুলাউড়া অঞ্চলের নৃত্যশিল্পীরা চূড়ান্ত পর্বে সাফল্য অর্জন করলেও আগের পর্ব গুলোর পয়েন্টের বিচারে পিছিয়ে যায় । ফলে কুলাউড়া অঞ্চল মূল প্রতিযোগিতায় দ্বিতীয় (২য়) স্থান লাভ করে । প্রথম (১ম) স্থান লাভ করে টাঙ্গাইল অঞ্চলের ১২ (বারো) জন এবং তৃতীয় (৩য়) স্থান লাভ করে ঢাকা অঞ্চলের ৪ (চার) জন প্রতিযোগী ।

কুলাউড়া অঞ্চলের পাচ (৫) জন প্রতিযোগীর মধ্যে শ্রীমঙ্গলের দ্বীপ দত্ত আকাশ , তামান্না রহমান তন্দ্রা ও সুব্রত দাশ , কুলাউড়ার দেলোয়ার হোসেন দুর্জয়, মৌলভীবাজারের নাজিয়া আক্তার তাদের নৃত্যকলা প্রদর্শনের মাধ্যমে বিচারকদের মন জয় করে নেয় । এসময় বিচারকরা কুলাউড়া অঞ্চলের নৃত্যশিল্পীদের প্রশংসা করেন।

অনুষ্ঠানে প্রতিযোগীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশের প্রখ্যাত নৃত্যশিল্পী,গুণী নৃত্য নির্দেশক জিনাত বরকতুল্লাহ।

নৃত্য বিষয়ক নৃত্যানুষ্ঠান “তারানা” প্রচারিত হবে আগামী ২৯ জুলাই শুক্রবার বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) তে রাত ১০(দশ) টার ইংরেজি সংবাদের পর।