মেইন ম্যেনু

শ্রীলঙ্কাকে ২১ রানের বেশি দিতে চায় না টাইগাররা

বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে ১২৯ রানের লিড পায়। সেই লিড পেছনে ফেলে লঙ্কানরা এখন ১৩৯ রানের লিড নিয়েছে। হাতে আছে দুই উইকেট। পঞ্চম দিনে যত দ্রুত এই দুটি উইকেট নিতে পারবে বাংলাদেশ ততো মঙ্গল। কারণ, এখন এক একটি রান বাংলাদেশের পথের কাঁটা। তবে শ্রীলঙ্কাকে খুব বেশি রান দিতে চায় না বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে এমনটাই জানিয়েছেন তরুণ তুর্কি মোসাদ্দেক হোসেন সৈকত। তিনি জানান শ্রীলঙ্কার লিড ১৬০ রানের মধ্যেই বেধে রাখতে চান। এখন শ্রীলঙ্কার লিড ১৩৯। আর ১৬০ থেকে ২১ রান দূরে তারা। অর্থাৎ পঞ্চম দিনে ২১ রানের বেশি লঙ্কানদের দিতে চায় না বাংলাদেশ।

মোসাদ্দেক বলেন, ‘ওদের রান এখনো খুব বেশি হয়নি। ১৩৯ এর মত হয়েছে। আমরা চেষ্টা করব ১৬০ এর মধ্যে ক্লোজ করার। যদি আমরা ১৬০ এর মধ্যে অলআউট করতে পারি, জয়ের ক্ষেত্রে সেটা আমাদের জন্য খুব একটা কঠিন হবে না। শেষ দিনে তাদেরকে প্রথম থেকে শুরু করা লাগবে। এটা আমাদের জন্য সুবিধাজনক। আমাদের চেষ্টা থাকবে যত দ্রুত সম্ভব তাদেরকে আউট করার।

সারাদিন বল করার অভিজ্ঞতা থেকে কি মনে হয়, শেষ দিনে ব্যাটিং করাটা কতটা কঠিন হবে? এমন প্রশ্নের জবাবে মোসাদ্দেক বলেন, ‘উইকেট যে খুব খারাপ হয়ে গেছে সেটাও বলা যাবে না। আবার খুব ভালো আছে, তাও না। এখন যারা ব্যাটিং করছে তারা বিশেষজ্ঞ ব্যাটসম্যান নয়। এটাই আমাদের জন্য ইতিবাচক দিক। কাল সকালে ভালো জায়গায় বোলিং করতে পারলে তাদের দ্রুত আউট করতে পারব।’