মেইন ম্যেনু

সংসদ এখন গান-বাজনার আসর : খালেদা

বর্তমানে জাতীয় সংসদ গান-বাজনার আসরে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেন, জাতীয় সংসদে এখন কোন বিরোধী দল নেই। এটা এখন গান-বাজনার আসর পরিনত হয়েছে।

মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে লেডিস ক্লাবে লেবার পার্টি আয়োজিত এক ইফতার মাহফিলে বিএনপি নেত্রী এমন মন্তব্য করেন।

দেশে গণতন্ত্র নেই অভিযোগ করে তিনি বলেন, দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে দ্রুত নির্বাচনের দরকার। বিএনপি দেশে গনতন্ত্র ফিরিয়ে আনার জন্য লড়াই করে যাচ্ছে। বর্তমান নির্বাচন কমিশন ‘অপদার্থ’ আখ্যা দিয়ে খালেদা জিয়া বলেন, এই নির্বাচন কমিশনের অধীনে কোন নির্বাচনই সুষ্ঠু হবে না। তারা সরকারের দালাল।

সকারকে ভোটারবিহীন অবৈধ সরকার বলে মন্তব্য করে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, তারা ক্ষমতায় টিকে থাকার জন্য সরকারি চাকুরীজীবীর বেতন বাড়িয়েছে। অথচ দিন দিন পণ্যদ্রব্যের দাম বাড়ছে, এটা সাধারণ মানুষ অসহায়। কিন্তু সাধারণ মানুষদের দিকে তারা একবারও তাকাচ্ছে না।

তিনি আরও বলেন, সীমান্তে অন্যায়ভাবে মায়ানমার ও ভারতের সীমান্তরক্ষীরা বাংলাদেশীদের হত্যা করছে। কিন্তু এই সরকার কোন কথাই বলছে না।

বর্তমান সরকার দেশের শিক্ষা ব্যবস্থা ধ্বংস করে দিয়েছেন বলেও অভিযোগ করেন খালেদা। তিনি বলেন, পরীক্ষাগুলোতে এখন নকলের ছড়াছড়ি। বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতা-কর্মীরা সিন্ত্রাসী কর্মকাণ্ড করছে বলেও দাবি করেন তিনি।