মেইন ম্যেনু

সওজের প্রকৌশলীকে পেটালেন আ.লীগ নেতা

কুষ্টিয়ায় সরকারি জায়গায় দোকানঘর নির্মাণে বাধা দেয়ায় সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দারকে পিটিয়েছেন আওয়ামী লীগের এক নেতা ও তার অনুসারীরা।

শনিবার দুপুরে শহরের মজমপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‍্যালের পাশে এ ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মুর‌্যাল সংলগ্ন সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করছিলেন আলতাফ হোসেন মালিথা নামের ওই নেতা।

সওজের কর্মকর্তা ও কর্মচারীদের অভিযোগ, জেলা প্রশাসনের নির্দেশে নির্বাহী প্রকৌশলীসহ আরো কয়েকজন কর্মকর্তা-কর্মচারী নির্মাণকাজে বাধা দেয়ার চেষ্টা করে। এসময় আলতাফ হোসেন মালিথা ও তার অনুসারীরা কর্মকর্তা-কর্মচারীদের ওপর চড়াও হয়। পরে হামলা চালিয়ে শারীরিকভাবে তাদের লাঞ্ছিত করে।

অভিযুক্ত আলতাফ হোসেন মালিথা কুষ্টিয়া শহর আওয়ামী লীগের সহসভাপতি।

ঘটনার শিকার নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জিয়াউল হায়দার বলেন, সওজের জায়গা দখল করে কারা দোকানঘর নির্মাণ করছিল তা দেখার নির্দেশ দেন জেলা প্রশাসক। নির্দেশ পেয়ে দুপুর দেড়টার দিকে সেখানে গিয়ে মৌখিকভাবে দোকানঘর নির্মাণ করতে নিষেধ করতে চাইলে সেখানকার লোকজন আমাকে লাঞ্ছিত করে। পরে আমি সেখান থেকে চলে আসি। পুলিশ সুপার প্রলয় চিসিমকে মোবাইল ফোনে বিষয়টি জানানো হয়েছে।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন স্থানীয় সাংবাদিকদের জানান, তার নিজের জায়গায়, নিজের সম্পত্তিতেই তিনি দোকানঘর নির্মাণ করছিলেন। সে ব্যাপারে আদালতের রায়ও রয়েছে তার পক্ষে। প্রকৌশলীকে মারপিট করার প্রসঙ্গে তিনি বলেন, ‘ধাক্কাধাক্কি হয়েছে শুধু। আর কোনো কিছু নয়।’